• বৃহস্পতিবার, ৬ মে ২০২১ , ২৩ বৈশাখ ১৪২৮
  • আর্কাইভ

বৃহস্পতিবার, ৬ মে ২০২১ , ২৩ বৈশাখ ১৪২৮

নাটকীয় জয়ে কোপার সেমিতে বার্সেলোনা

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত : বৃহস্পতিবার, ০৪ ফেরুয়ারী, ২০২১, ১২:৪৭

  • নাটকীয় জয়ে কোপার সেমিতে বার্সেলোনা

    মুভিতে অনেক গল্প দেখছেন, এরকমটা বাস্তবে কতবার দেখেছেন সেটাই মূখ্য। গতকাল রাতে সেরকমই এক বাস্তব গল্পের জন্ম দিয়েছে বার্সেলোনা। ম্যাচের ৮৭ মিনিট পর্যন্ত পিছিয়ে ছিল ২-০ গোলে। সেখান থেকে শেষ পর্যন্ত ৫-৩ গোলের জয়! নাটকীয় বললেও অন্যায় হবে না।


    শুরু থেকে আধিপত্য বজায় রেখে খেলতে শুরু করে বার্সেলোনা। তবে ম্যাচের ৩৩ মিনিটে নিজেদের ডিফেন্সে বল বেশি পাস দিতে গিয়ে বল দিয়ে দেয় দেয় গ্রানাডার প্লেয়ার আলবার্তো সরোর পায়ে। সেখান থেকে তার এসসিস্টে গোল করে দল কে এগিয়ে দেয় কেনেডি। এক গোলে শেষ হয় প্রথমার্ধের খেলা।

    বিরতির পর ফিরে এসে কাউন্টার অ্যাটাকে ব্যবধান দ্বিগুন করে গ্রানাডা।

    এঞ্জেল মন্তোরোর পাস থেকে নিজেদের হাফ থেকে টেনে স্টেগানের সামনে এক বনাম এক হয়ে দল কে আরও এগিয়ে দেয় রবার্তো সলদাদো।

    ২-০ তে পিছিয়ে পরে আক্রমণ বাড়িয়ে দেয় বার্সেলোনা। আক্রমণ বাড়ালেও কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না তারা। একটা সময় মনে হচ্ছিল ২-০ তেই খেলা শেষ হবে এবং গ্রানাডাই সেমি ফাইনালে চলে যাবে। কিন্তু নাটকের আরও অনেক তখন বাকি ছিল।


    ম্যাচের ৮৮ মিনিটে মেসির পাস থেকে গ্রিজম্যান গোল করে ব্যবধান কমিয়ে ২-১ এ আনেন। এক মিনিট পর মেসির শট বারে লাগলে সমতায় ফেরার সুযোগ হারায় তারা। তবে মূল ম্যাচের অতিরিক্ত সময়ে আবারও সেই মেসির কি পাস থেকে বল যায় গ্রিজম্যানের মাথায়। সেখান থেকে আলবা হেডে গোল করে ম্যাচ সমতায় ফিরিয়ে আনেন।

    তাতে ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। নিজেদের যেন খুঁজে পায় বার্সেলোনা। এরপর শুরু করে আরও আক্রমণ। তবে সাফল্য পেতে বেশি দেরী হয়নি তাদের। ১০০ মিনিটে আলবার ক্রসে ব্যবধান ৩-২ করে গ্রিজম্যান। কিন্তু ২ মিনিট পর ডেস্টের ফাউল থেকে পেনাল্টি পায় গ্রানাডা। তাতে ব্যবধান ৩-৩ করে ভিকো।

    মাত্র ৫ মিনিট পর মেসির ডান পায়ের শট ফিরিয়ে দেয় গ্রানাডা গোলকিপার তবে রিবাউন্ডে গোল করে ব্যবধান ৪-৩ করে ফ্রেংকি ডি জং।

    ১১৩ মিনিটে গ্রিজম্যানের পাস থেকে ভলি গোল করে দলের ব্যবধান ৫-৩ করে জর্দি আলবা।

    শেষ পর্যন্ত আর গোল না হলে ৫-৩ এর ব্যবধানে অবিশ্বাস্য জয় নিয়ে কোপা দেল রে এর সেমিফাইনালে যায় বার্সা।

    /

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com