শনিবার, ৮ মে ২০২১ , ২৫ বৈশাখ ১৪২৮

নেইমারদের 'শৃঙ্খল হতে বললেন পচেত্তিনো

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত : রবিবার, ০৩ জানুয়ারী, ২০২১, ১০:৩৯

  • নেইমারদের শৃঙ্খল হতে বললেন পচেত্তিনো

    প্যারিস সেন্ট জার্মেইনকে দুটি লিগ শিরোপা জিতিয়েছেন টমাস টাখেল। ইতিহাসে প্রথমবার পিএসজিকে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তুলেছেন। তারপরও তিনি ছাঁটাই হয়েছেন। কারণ নেইমার-এমবাপ্পেদের দেখে শুনে রাখা সহজ নয় বলে মন্তব্য করেছিলেন এই জার্মান কোচ।

    তার জায়গায় পিএসজির নতুন কোচ হয়েছেন মাউরিসিও পচেত্তিনো। সাবেক টটেনহ্যামের আর্জেন্টাইন এই কোচ দলের ফুটবলারদের সঙ্গে কাজ শুরু করার আগেই জানিয়ে দিলেন, শৃঙ্খল হতে হবে। ফুটবলে ওইটাই সবার আগে।


    পিএসজিতে আছেন নেইমার-এমবাপ্পের মতো তারকা। ব্রাজিল ফুটবলার নেইমারের প্রতিভা নিয়ে কোন প্রশ্ন নেই।

    কিন্তু ফুটবলার হিসেবে নেইমার সুশৃঙ্খল কিনা আছে সেই প্রশ্ন। প্রায়ই তিনি বিতর্কিত ঘটনা ঘটিয়ে আলোচনায় আসেন। কিছুদিন আগেও ইনজুরি আক্রান্ত নেইমার করোনা প্রটোকল ভেঙে দেড়শ' অতিথি নিয়ে ব্রাজিলে উৎসব করেছেন।

    ওদিকে প্যারিসের ক্লাবটিতে আছেন বিশ্বসেরা তরুণ প্রতিভা এমবাপ্পে। যিনি এরই মধ্যে বিশ্বকাপ জিতেছেন, পিএসজির হয়ে লিগ জিতেছেন। আবার খেলে ফেলেছেন চ্যাম্পিয়নস লিগের ফাইনাল। অল্প বয়সে বেশি তারকাখ্যাতি তাই ফ্রান্স ফরোয়ার্ডের জন্যও সামলাতে কঠিন হতে পারে।

    পচেত্তিনো হয়তো সেই দিকেই ইঙ্গিত করেছেন। তিনি বলেছেন, 'শৃঙ্খলা সবকিছুর আগের।

    শুধু কোচিং স্টাফ নয় সতীর্থদের প্রতিও সম্মান এবং বন্ধুত্বপূর্ণ মনোভাব থাকতে হবে। সকল ফুটবলারই পিএসজির পরিকল্পনার অংশ। তাদের জন্য নিয়ম মেনে চলা তাই খুবই গুরুত্বপূর্ণ।

    /

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com