• বুধবার, ১৪ এপ্রিল ২০২১ , ১ বৈশাখ ১৪২৮
  • আর্কাইভ

বুধবার, ১৪ এপ্রিল ২০২১ , ১ বৈশাখ ১৪২৮

লীগ ম্যাচে হেরেছে ম্যান ইউ, সেমিতে জুভেন্টাস

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১, ০৩:৩৩

  • লীগ ম্যাচে হেরেছে ম্যান ইউ, সেমিতে জুভেন্টাস

    স্যার এলেক্স ফার্গুসেন ম্যান ইউ এর দায়িত্ব ছাড়ার পর ইংলিশ প্রিমিয়ার লীগের শিরোপার লড়াইয়ে এবারই প্রথম ফিরে এসেছে তার দল ম্যান ইউ। সেই ২০১৩ সাল থেকে ধুকতে থাকা দলটি অবশেষে নিজেদের খুঁজে পেয়েছে প্রিমিয়ার লীগের লড়াইয়ে। গতকাল তাদের হাতে সুযোগ ছিল আবারও নিজেদেরকে প্রিমিয়ার লীগের শীর্ষস্থানে নিয়ে যাওয়ার। ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে সেই সুযোগও পেয়েছিল তারা শেফিল্ড ইউনাইটেডের বিরুদ্ধে। তবে সুযোগটি কাজে লাগাতে পারেনি তারা। ঘরের মাঠে ম্যাচটি হেরে গেছে ২-১ গোলে। তাতে লাভ হয়েছে ম্যান সিটির।

    ২০ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে ২য় স্থানে থেকে গেছে ম্যান ইউ। তাতে এক ম্যাচ হাতে রেখে ১ পয়েন্টের লিড ধরে রেখেছে ম্যান সিটি।


    ঘরের মাঠে শুরু থেকেই অতিথিদের উপর চেপে বসে ম্যান ইউ। লক্ষ্য ছিল একটাই, জয় নিয়ে আবারও শীর্ষস্থানে যাওয়ার। তবে ধারার বিপরীতে ম্যাচের ২৩ মিনিটেই হোচট খায় তারা। ব্রায়ান্টের গোলে লিড পায় শেফিল্ড ইউনাইটেড। পিছিয়ে পরলেও একের পর এক আক্রমণ চালিয়ে যাচ্ছিল ম্যান ইউ। তবে ফলাফল আসছিল না। ফলে প্রথমার্ধ শেষ করে ১-০ তে পিছিয়ে থেকে।

    ২য়ার্ধে আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় তারা। কাঙ্ক্ষিত সময় আসে ম্যাচের ৬৪ মিনিটে।


    বিশ্বের সবচেয়ে দামি ডিফেন্ডার হ্যারি মিগুইরের গোলে সমতায় ফেরে ম্যান ইউ। ম্যাচের ৭৪ মিনিটে বুরকে গোল করে আবারও লিড (২-১) এনে দেয় শেফিল্ড ইউনাইটেডকে। ম্যাচের বাকি সময়ে গোল না হলে শেষ পর্যন্ত ২-১ গোলের জয় পায় টেবিলের একবারে তলানির দল শেফিল্ড। এই জয়ে ২০ ম্যাচে তাদের পয়েন্ট মাত্র ৮।

    গতকাল কোপা ইতালিয়াতে স্পালের মুখোমুখি হয় জুভেন্টাস। গতকাল মাঠে ছিলেন না তিনি। তাতে দুর্বল স্পালের বিরুদ্ধে জয় পেতে বেগ পেতে হয়নি জুভেন্টাস কে। ৪-০ গোলে উড়িয়ে দিয়ে সেমি ফাইনালে জুভেন্টাস।

    দুর্বল স্পালের বিরুদ্ধে শুরু থেকেই চেপে থাকে জুভেন্টাস।



    ফলাফল আসতেও বেশি দেরী হয়নি তাদের। ম্যাচের ১৪ মিনিটে স্পালের ভিকারি রাবিওটকে ফাউল করলে তাতে পেনাল্টি পায় জুভেন্টাস। পেনাল্টি থেকে গোল করে দলকে লিড এনে দেয় আলভারো মোরাতা। ম্যাচের ৩৩ মিনিটে কুলুসেভেস্কির পাস থেকে দলের লিড দ্বিগুণ করে ফ্রাবোত্তা। অসাধারণ এক গোলে দলকে আরও এগিয়ে নেন তিনি। ২-০ এর লিডে বিরতিতে যায় ২ দল।

    বিরতির পর যেন আরও আক্রমনাত্মক খেলে জুভেন্টাস। কিন্তু তাতে গোল আসছিল না তাদের। ম্যাচের ৭৮ মিনিটে চিয়েসার পাস থেকে এবার নিজেই গোল করে কুলুসেভেস্কি।

    ম্যাচের অতিরিক্ত সময়ে এবার আবার দলের লিড ৪-০ করেন চিয়েসা। আর তাতে ৪-০ গোলের বিশাল জয় পায় জুভেন্টাস।

    এই জয়ে কোপা ইতালিয়ার সেমি ফাইনালে যায় তারা। সেমি ফাইনালে তাদের প্রতিপক্ষ ইন্টার মিলান। কোয়ার্টার ফাইনালে ইন্টার মিলান ২-১ গোলে এসি মিলান কে হারিয়ে সেমি ফাইনালে এসেছে।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com