• বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১ , ২ বৈশাখ ১৪২৮
  • আর্কাইভ

বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১ , ২ বৈশাখ ১৪২৮

বাইডেন ও বাংলাদেশি ফারাহর সেলফি ভাইরাল

বার্তা জগৎ ডেস্ক
প্রকাশিত : বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১, ১১:৩০

  • বাইডেন ও বাংলাদেশি ফারাহর সেলফি ভাইরাল

    যুক্তরাষ্ট্রের ক্ষমতায় এখন বাইডেন প্রশাসন। বাইডেন প্রশাসনে এক এক করে বাংলাদেশি নিযুক্ত হচ্ছেন। এবার যুক্ত হয়েছে আরো এক বাংলাদেশির নাম। দেশটির কৃষি মন্ত্রণালয়ের অধীন পল্লী উন্নয়ন সচিবালয়ের আন্ডার সেক্রেটারির চিফ অব স্টাফ হিসেবে নিযুক্ত হয়েছে বাংলাদেশি বংশোদ্ভূত ফারাহ আহমেদ। গত ২১ জানুয়ারি তাকে নিয়োগ দেয়া হয়।

    সম্প্রতি ফেসবুকে ভাইরাল হয়েছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ও বাংলাদেশি মেয়ে ফারাহ আহমেদের সেলফি। ছবি পোস্টের পরই সবার আগ্রহে চলে আসে ফারাহ। 


    কর্নেল ইউনিভার্সিটি থেকে স্নাতক শেষ করেছেন ফারাহ। নিউজার্সির প্রিন্সটন বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি নেওয়া ফারাহ এর আগে কনজুমার এডুকেশনের প্রোগ্রাম কো-অর্ডিনেটর ছিলেন।

    কনজুমার ফাইন্যান্সিয়াল প্রটেকশন ব্যুরোর চিফ অপারেটিং অফিসারের সিনিয়র অ্যাডভাইজার হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

    ফারাহর গ্রামের বাড়ি নরসিংদীতে। ড. মাতলুব আহমেদ এবং ড. ফেরদৌস আহমেদের মেয়ে ফারাহ। তার বাবা মা দুজনই যুক্তরাষ্ট্রে পদার্থবিজ্ঞানের অধ্যাপক হিসেবে কর্মরত। ফারাহর নানা ড. আবদুল বাতেন খান বাংলাদেশ আণবিক শক্তি কমিশনের সাবেক চেয়ারম্যান ছিলো। 

    ফারাহ আমেরিকার মূলধারায় রাজনীতিতে খুব সক্রিয়। এর আগে বারাক ওবামার প্রেসিডেন্ট নির্বাচনের সময় তিনি আইওয়া স্টেটের ডেমোক্রেটিক পার্টির নির্বাচন পরিচালনার প্রধান দায়িত্ব পালন করেছিলেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com