• বুধবার, ১৪ এপ্রিল ২০২১ , ১ বৈশাখ ১৪২৮
  • আর্কাইভ

বুধবার, ১৪ এপ্রিল ২০২১ , ১ বৈশাখ ১৪২৮

সৌদিতে ৫৫ হাজার রোহিঙ্গা ব্যবহার করছে বাংলাদেশি পাসপোর্ট

ডেস্ক রিপোর্ট
প্রকাশিত : সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১, ১২:১৯

  • পার্সপোট

    বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ইসা বিন ইউসুফ আল-দুহাইলান জানিয়েছেন, বাংলাদেশের পাসপোর্ট ব্যবহার করে সৌদিতে আছেন ৫৫ হাজার রোহিঙ্গা।


    গতাকাল রোববার রাজধানীতে সৌদি সরকারের ফুড বাস্কেট বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

    এবিষয়ে সৌদি রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশি নাগরিকদের মধ্যে যাদের পাসপোর্ট হারিয়ে গেছে বা মেয়াদ শেষ হয়ে গেছে এমন ৫৫ হাজার জনের একটি তালিকা তারা বাংলাদেশকে দিয়েছে। যাদের নতুন পাসপোর্ট কিংবা নবায়ন করা পাসপোর্ট দরকার। এসমস্যা সমাধানে বাংলাদেশ উচ্চ পর্যায়ের একটি কমিটি বিষয়টি দেখছে।

    তিনি জানান, সরকার বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে সম্পর্ক আরো সুদৃঢ় করতে কাজ করছে। 

    বাংলাদেশ থেকে শ্রমিক নেয়ার আগ্রহ প্রকাশ করে তিনি আরো বলেন, বর্তমানে  ৬ হাজার বাংলাদেশি প্রতিদিন নতুন ভিসা, রিনিউ ও বাতিলের কার্যক্রম করছেন।

    এব্যাপারে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, সৌদি আরব থেকে ৫৫ হাজার সন্দেহভাজন রোহিঙ্গার কেউ যদি বাংলাদেশি হয়। তবে তাদের পাসপোর্ট রিনিউ করতে সহযোগিতা করবে সরকার।
     


    মন্ত্রী বলেন, বাংলাদেশি নাগরিক যদি সৌদি আরবে রোহিঙ্গা হিসেবে গিয়ে থাকে, তাদের পাসপোর্ট না থাকলে আমরা অবশ্যই তা দেব। আর রোহিঙ্গাদের মধ্যে যারা বাংলাদেশি পাসপোর্ট নিয়ে গেছে তারা নবায়নের জন্য আবেদন করলে তা আমরা বিচার–বিশ্লেষণ করে সিদ্ধান্ত নেব।

    সৌদিতে অবস্থানরত বৈধ বাংলাদেশি নাগরিকরা যেনও কোনো হয়রানির শিকার না হয়, সেজন্য সৌদি সরকার সহায়তা করবে বলেও আশা প্রকাশ করেন মন্ত্রী।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com