আজ শনিবার, ১০, ডিসেম্বর ২০২২

| কাল
০১ঃ ৫৯ঃ ৫২ |

Logo
সর্বাধিক পঠিত | সর্বশেষ | গ্যালারী |

সরকার ১০ লাখ কোটি টাকা পাচার করেছে: ফখরুল

বার্তাজগৎ২৪ ডেস্ক :

প্রকাশ: শনিবার ১২ নভেম্বর, ২০২২ - ০৭:৪০ পিএম

‘টাকা কি আমরা চিবিয়ে খেলে ফেলেছি?’ আওয়ামী লীগ নেতাকর্মীদের এমন বক্তব্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আপনারা চিবিয়ে নয়, গিলে খেয়ে ফেলেছেন। একই সঙ্গে আপনারা রিজার্ভ গিয়ে খেয়ে ফেলেছেন এবং ১০ লাখ কোটি টাকা পাচার করেছেন।

শনিবার (১২ নভেম্বর) বিকেলে ফরিদপুর শহরের কোমরপুর আব্দুল আজিজ ইনস্টিটিউশন মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশে তিনি এ মন্তব্য করেন। 

মির্জা ফখরুল বলেন, গত এক যুগে এই সরকারের আমলে ১০ লাখ কোটি টাকা পাচার হয়ে গেছে। দেশের সম্পদ লুট করে তারা বিদেশে পাচার করছে। সরকার কোথায় চুরি করেনি? মেগা প্রজেক্ট থেকে শুরু করে বেকার ভাতা, বয়স্ক ভাতা, বিধবা ভাতা পর্যন্ত চুরি করেছে।

ফখরুল বলেন, তত্ত্বাবধায়ক সরকার এ দেশের মানুষের মনের দাবি। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া দেশে আর নির্বাচন হবে না।

তিনি বলেন, বিগত দুই নির্বাচনে আপনারা মানুষকে মিথ্যা কথা বলে ভুল বুঝিয়ে নির্বাচন নির্বাচন খেলা করে ক্ষমতায় চলে গেছেন। এই বার আমরা ঘুরে দাঁড়িয়েছি। মানুষ ঘুরে দাঁড়িয়েছে। এইবার দেশে আর কোনো নির্বাচন হবে না, যতক্ষণ নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার না দেওয়া হবে।

মির্জা ফখরুল বলেন, আজকে দেশের ৪২ ভাগ মানুষ দারিদ্র্যসীমার নিচে বাস করছে। কিন্তু সরকার বলে আমরা মধ্য আয়ের দেশে পরিণত হয়েছি। কারা মধ্য আয়ের দেশে গেছে, কাদের আয় বেড়েছে, যারা চুরি করেছে, দুর্নীতি করেছে, সরকারের সাথে রয়েছে। 

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার নিজেরাই নির্বাচন এককভাবে ক্ষমতায় আসতে চায়। কিন্তু আমার কথা হলো, বাংলাদেশের জনগণের কথা হলো, আমার ভোট আমি দেবো, যাকে খুশি তাকে দেবো। কিন্তু আওয়ামী লীগ সরকার সেটা মানবে না। আওয়ামী লীগ সরকার বলে আমার ভোটও আমি দেবো, তোমার ভোটও আমি দেবো।

মির্জা ফখরুল বলেন, বর্তমানে যে সরকার জোর করে বন্দুক-পিস্তল দিয়ে, রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে, গুম করে, খুন করে, মিথ্যা মামলা দিয়ে ক্ষমতায় টিকে রয়েছে। এই সরকার যদি আগামীতেও ক্ষমতায় থাকে তাহলে আমাদের অধিকার নষ্ট হয়ে যাবে। তাই এই সরকাররকে হটিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে একটি নির্বাচন দিতে হবে। একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে আমরা দেশকে এই অবৈধ ও ভোট চোর সরকারের হাত থেকে বাঁচাবো।

ফরিদপুর মহানগর বিএনপির আহবায়ক এএসএম কাইয়ুমের সভাপতিত্বে ও জেলা বিএনপির সদস্যসচিব এ কে কিবরিয়ার সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক মাশুকুর রহমান, মো. সেলিমুজ্জামান, ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ।

সর্বমোট শেয়ারঃ ১০০
Facebook Twitter WhatsApp Messanger
আমাদের অ্যাপ

স্বত্ব © ২০২২ বার্তাজগৎ২৪ Design & Developed By softicode