• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১ , ৩ বৈশাখ ১৪২৮
  • আর্কাইভ

শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১ , ৩ বৈশাখ ১৪২৮

হোয়াটসঅ্যাপের বিপরীতে ক্রমেই জনপ্রিয় হচ্ছে তুরস্কের বিপ

বার্তা জগৎ ডেস্ক
প্রকাশিত : রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১, ০৬:২৭

  • হোয়াটসঅ্যাপ ও বিপ

    বিশ্বব্যাপী হোয়াটসঅ্যাপের বিপরীতে ক্রমেই জনপ্রিয় হচ্ছে তুরস্কের বিপ। এর জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপ-এর বেকায়দা পড়ছে। এ্যাপসটির নতুন শর্তাবলীর বিপক্ষে অবস্থান নিয়ে অনেক ব্যবহারকারী অ্যাপ ব্যবহার ছেড়ে দিয়েছেন। 

    বাংলাদেশে এক যুগেরও বেশি সময় ধরে জনপ্রিয় ফেসবুক। দিন বাড়ার সাথে সাথে তরুণ সমাজের পছন্দের শীর্ষে উঠেছে এই যোগাযোগ মাধ্যমটি। তবে এ সাইটটি নিয়ে জটিলতাও কমছে না। হ্যাকের ঝুঁকি ও ব্যক্তিগত নিরাপত্তা জটিলতায় ফেসবুকও নাজুক অবস্থায় আছে। মাঝে জনপ্রিয় হয়েছে হোয়াটসঅ্যাপ। ২০১৪ সালে ফেসবুক হোয়াটসঅ্যাপ কিনে নিলে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে এই অ্যাপেও অস্বস্তি আছে ব্যবহারকারীদের।





    গেলো এক সপ্তাহে হোয়াটসঅ্যাপ অ্যাপ ব্যবহারকারীর সংখ্যা প্রায় ২০ লাখ কমে যায়। ভিডিও কল ও ম্যাসেজিং-এর জন্য মানুষ এখন হোয়াটসঅ্যাপ ছেড়ে তুরস্কের তৈরি বিপ অ্যাপ ব্যবহারের দিকেই ঝুঁকছে।



    বিশ্বব্যাপী হোয়াটসঅ্যাপের বিপরীতে বিপ ডাউনলোডের হার হু হু করে বাড়ছে। বাংলাদেশেও বর্তমানে 'বিপ' অ্যাপ ডাউনলোডের সংখ্যা সবচেয়ে বেড়েছে বলে জানিয়েছে বিবিসি।

    এক সপ্তাহেই হোয়াটসঅ্যাপের জায়গা দখল করে নিয়েছে তুরস্কের এ অ্যাপটি। তুর্কি গণমাধ্যমে বিষয়টি ভালোভাবে প্রচারও হয়েছে। বিবিসির সংবাদ অনুযায়ী বাংলাদেশে  'বিপ' অ্যাপ এক নম্বরে চলে এসেছে।
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com