আজ শনিবার, ১০, ডিসেম্বর ২০২২

| কাল
০২ঃ ৩৮ঃ ৩৯ |

Logo
সর্বাধিক পঠিত | সর্বশেষ | গ্যালারী |

মামলা বাতিলের আবেদন পরীমনির

বার্তাজগৎ২৪ ডেস্ক :

প্রকাশ: সোমবার ১৪ নভেম্বর, ২০২২ - ০৮:০৫ পিএম

বনানী থানায় দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলার কার্যক্রম বাতিল চেয়ে আবেদন করেছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা পরীমনি।

আজ সোমবার (১৪ নভেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে এ আবেদন করেন পরীমনির আইনজীবীর নীলাঞ্জনা রিফাত (সুরভী)।

আবেদনের বলা হয়, মামলাটি ইতোমধ্যে ১৩৫ কার্যদিবস পার হয়েছে। উচ্চ আদালত থেকে সময় বাড়ানোর কোনও অনুমতি নেওয়া হয়নি। এ ছাড়াও এই মামলার সর্বোচ্চ সাজা ৫ বছরের কারাদণ্ড হওয়ায় এই আদালতে চলতে পারে না।

অন্যদিকে, রাষ্ট্রপক্ষের আইনজীবী মাহবুবুল আলম এই আবেদনের বিরোধিতা করে শুনানি করেন। তিনি বলেন, যদিও আইনে বলা রয়েছে ১২০ কার্যদিবসের মধ্যে মামলা শেষ করতে হবে। তবে এটা বাধ্যতামূলক নয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত মামলার কার্যক্রম বাতিলের আবেদন খারিজের আদেশ দেন।

এদিন মামলাটিতে র‌্যাব-১ এর এসআই আবু হেনা মো. মোস্তফা কামাল আদালতে জবানবন্দি দিয়েছেন। তবে এই সাক্ষীর জেরা করার জন্য আসামিপক্ষ সময় আবেদন করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ১৫ ডিসেম্বর জেরার তারিখ ধার্য করেন।

এদিকে, পরীমনির পক্ষে আইনজীবীরা হাজিরা দেন। তবে পরীমনির ম্যানেজার আশরাফুল ইসলাম দিপু ও খালু কবীর হাওলাদার আদালতে হাজিরা দেন।

উল্লেখ্য, গত বছর ৪ আগস্ট বিকেলে রাজধানীর বনানীর ১২ নম্বর সড়কে পরীমনির বাসায় অভিযান চালায় র‌্যাব। এ সময় ওই বাসা থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়। পরে তাকে গ্রেপ্তার করে কয়েক দফা রিমান্ডে নেওয়া হয়। ৩১ আগস্ট জামিন পান পরীমনি। পরদিন তিনি কারামুক্ত হন।

এরপর গত বছর ৪ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি পুলিশের পরিদর্শক কাজী গোলাম মোস্তফা পরীমনিসহ তিন জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন। ৫ জানুয়ারি পরীমনিসহ তিন জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

সর্বমোট শেয়ারঃ ১০০
Facebook Twitter WhatsApp Messanger
আমাদের অ্যাপ

স্বত্ব © ২০২২ বার্তাজগৎ২৪ Design & Developed By softicode