আজ শনিবার, ১০, ডিসেম্বর ২০২২

| কাল
১২ঃ ৫৬ঃ ৫৯ |

Logo
সর্বাধিক পঠিত | সর্বশেষ | গ্যালারী |

আজ থেকে নতুন সূচিতে সরকারি অফিস ব্যাংক-বিমা

বার্তাজগৎ২৪ ডেস্ক :

প্রকাশ: মঙ্গলবার ১৫ নভেম্বর, ২০২২ - ০৮:২৩ এএম

সরকারি অফিসের কার্যক্রম এবং ব্যাংক ও ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের লেনদেনের নতুন সময়সূ‌চি আজ মঙ্গলবার থেকে চালু হবে। সরকারি অফিস চলবে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

অপরদিকে, কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা অনুযায়ী, ব্যাংক লেনদেন হবে সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা এবং আর্থিক প্রতিষ্ঠান চলবে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। তবে ব্যাংকের আনুষঙ্গিক কার্যক্রম পরিচালনার জন্য ব্যাংক খোলা থাকবে বিকেল ৫টা পর্যন্ত।

গত ৩ নভেম্বর ব্যাংক লেনদেনের সময়সূচি পরিবর্তন করে এবং ৮ নভেম্বর বাংলাদেশ ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ এ সংক্রান্ত একটি নির্দেশনা জা‌রি ক‌রে।

এতে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১৫ নভেম্বর থেকে আর্থিক প্রতিষ্ঠানে নতুন সূচি অনুযায়ী লেনদেন হবে। রোববার থেকে বৃহস্পতিবার অফিস চলবে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। আর্থিক প্রতিষ্ঠান আইন, ১৯৯৩ এর ১৮(ছ) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ৩১ অক্টোবর মন্ত্রিসভার বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, সরকারি অফিসের সময় সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নির্ধারণ করেছে সরকার, যা আগামী ১৫ নভেম্বর থেকে কার্যকর হবে।

সর্বমোট শেয়ারঃ ১০০
Facebook Twitter WhatsApp Messanger
আমাদের অ্যাপ

স্বত্ব © ২০২২ বার্তাজগৎ২৪ Design & Developed By softicode