• মঙ্গলবার, ১৮ মে ২০২১ , ৪ জ্যৈষ্ঠ ১৪২৮
  • আর্কাইভ

মঙ্গলবার, ১৮ মে ২০২১ , ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

ক্যাম্পাস খুললেই চবি শিক্ষার্থীরা পাচ্ছেন দ্রুতগতির ডেমু ট্রেন

দিদারুল ইসলাম:
প্রকাশিত : বৃহস্পতিবার, ০৪ ফেরুয়ারী, ২০২১, ১২:৫৫

  • ক্যাম্পাস খুললেই চবি শিক্ষার্থীরা পাচ্ছেন দ্রুতগতির ডেমু ট্রেন

    করোনা ভাইরাসের কারণে সারাদেশ ব্যাপী সকল শিক্ষা প্রতিষ্ঠান এখনো পর্যন্ত বন্ধ রয়েছে। করোনা মহামারীর বিপর্যয় কাটিয়ে চবি ক্যাম্পাস খুললেই শিক্ষার্থীদের চলাচলের জন্য নতুন করে যুক্ত হচ্ছে আরও একটি দ্রুতগতির ডেমু ট্রেন।

    বাংলাদেশ রেলওয়ের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট (পূর্ব) এএম সালাউদ্দীন গণমাধ্যমকে জানান,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চলাচলের জন্য বরাদ্দকৃত ডেমু ট্রেনটি চট্টগ্রাম নগরী থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত শুক্রবার ছাড়া প্রতিদিন চলাচল করবে।



    তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয় খুললে এই ট্রেনটি চট্টগ্রাম থেকে প্রতিদিন বিকেল ৪ টা ৪৫ মিনিটে ছুটে যাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। সেখানে পৌঁছাবে বিকেল ৫টা ৪৫ মিনিটে। এরপর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে চট্টগ্রামের দিকে রওনা দেবে সন্ধ্যা ৬ টায়। যা চট্টগ্রামে পৌঁছাবে সন্ধ্যা ৭ টায়।

    এর আগে ২০১৯ সালের ২৪ জুলাই বিশ্ববিদ্যালয় উপাচার্যের সম্মেলনকক্ষে যোগ দেওয়ার জন্য শাটল ট্রেনে চড়ে ক্যাম্পাসে আসেন রেলমন্ত্রী।
    তখন তিনি ঘোষণা দেন এসি এবং ওয়াইফাই সহ ১৫-১৬ বগি বিশিষ্ট একটি নতুন ট্রেন দিবেন চবি শিক্ষার্থীদের।

    এসময় মন্ত্রী চট্টগ্রাম-চবি রুটের রেললাইনের দুরবস্থা নিয়ে সমালোচনা করে দ্রুততম সময়ের মধ্যে তা সংস্কারের নির্দেশ দেন।

    রেলমন্ত্রীর আদেশ অনুযায়ী পরবর্তীতে গতবছর রেললাইন সংস্কারের কাজ শুরু হয়।এই সংস্কার কাজ পুরোপুরি শেষ হলে চট্টগ্রাম-চবি রুটে ট্রেন চলাচল করবে ৬০ কিলোমিটার বেগে। যা আগের চেয়ে প্রায় ৩০-৩৫ কিলোমিটার বেশি গতির। এই কার্যক্রম শুরু হলে চবি শিক্ষার্থীদের সময় বাঁচবে অনেকখানি।

    উল্লেখ্য,চবি শিক্ষার্থীদের জন্য এরআগেও দুটি ডেমু ট্রেন দেওয়া হয়েছিল সেগুলো পূর্বের সময়সূচি অনুযায়ী যথাসময়ে চলবে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

    /

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com