আজ শনিবার, ১০, ডিসেম্বর ২০২২

| কাল
১২ঃ ২৭ঃ ৩৮ |

Logo
সর্বাধিক পঠিত | সর্বশেষ | গ্যালারী |

ছাত্রলীগের সম্মেলন পেছাল

বার্তাজগৎ২৪ ডেস্ক :

প্রকাশ: মঙ্গলবার ১৫ নভেম্বর, ২০২২ - ১০:৩৪ পিএম

আগামী ৩ ডিসেম্বর আওয়ামী লীগের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম সম্মেলন হচ্ছে না। সম্মেলনের তারিখ পরিবর্তন করতে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

আজ মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে আওয়ামী লীগ ও ছাত্রলীগের একাধিক সূত্র গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে।

জানা যায়, আগামী ২৯ নভেম্বর রাষ্ট্রীয় সফরে জাপান যাবেন আ.লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ৩ ডিসেম্বর সফর শেষে দেশে ফিরবেন প্রধানমন্ত্রী। সে কারণে সম্মেলনের তারিখ পরিবর্তন করতে নিদের্শনা দিয়েছেন তিনি। একই সঙ্গে সম্মেলনের নতুন তারিখ নেওয়ার জন্য জয়-লেখককে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে পরামর্শ করার নির্দেশনা দেন তিনি।

এ বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম গণমাধ্যমকে বলেন, ছাত্রলীগের সম্মেলনের তারিখ পরিবর্তন হতে পারে। কিন্তু বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি। যেগুলো বলা হচ্ছে, সব শোনা কথা। আমি এখন একটা মিটিংয়ে রয়েছি, তাই বেশি কিছু বলতে পারছি না। মিটিং শেষে বিস্তারিত জানাতে পারব।

এ বিষয়ে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় গণমাধ্যমকে বলেন, আগামী ৩ ডিসেম্বরের পরে যেকোনও দিন সম্মেলন আয়োজনের প্রস্তুতি নিতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে পরামর্শ করে নতুন তারিখ নির্ধারণেরও নির্দেশনা দিয়েছেন তিনি।

এর আগে, ৩ ডিসেম্বর ছাত্রলীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছিল। গত ৪ নভেম্বর গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত হয়।

ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী, দুই বছর পরপর হবে কেন্দ্রীয় ছাত্রলীগের সম্মেলন। সে হিসাবে ২০২১ সালে ৩১ জুলাই বর্তমান কমিটির মেয়াদ ফুরিয়ে গেছে।

প্রসঙ্গত, ২০১৮ সালের মে মাসে ছাত্রলীগের ২৯তম কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। এর মধ্য দিয়ে ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক হন গোলাম রাব্বানী। তবে মাত্র এক বছরের মাথায় অনিয়ম ও চাঁদাবাজির অভিযোগে তাদের নেতৃত্ব থেকে অপসারণ করা হয়। এরপর গঠনতন্ত্র অনুযায়ী, এক নম্বর সহসভাপতি আল নাহিয়ান খান জয়কে ভারপ্রাপ্ত সভাপতি এবং এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়। পরে ২০২০ সালের ৪ জানুয়ারি ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে জয় ও লেখককে সভাপতি ও সাধারণ সম্পাদক করা হয়।

বিষয় : সন্মেলন

সর্বমোট শেয়ারঃ ১০০
Facebook Twitter WhatsApp Messanger
আমাদের অ্যাপ

স্বত্ব © ২০২২ বার্তাজগৎ২৪ Design & Developed By softicode