আজ সোমবার, ২৮, নভেম্বর ২০২২

| কাল
০৫ঃ ২৭ঃ ৪৪ |

Logo
সর্বাধিক পঠিত | সর্বশেষ | গ্যালারী |

মাদক মামলায় কক্সবাজারে ৪ জনের মৃত্যুদণ্ড

বার্তাজগৎ২৪ ডেস্ক :

প্রকাশ: বুধবার ১৬ নভেম্বর, ২০২২ - ০৪:৫০ পিএম

কক্সবাজারে ১৩ লাখ ইয়াবা পাচারের দায়ে এক রোহিঙ্গাসহ ৪ আসামিকে মৃত্যুদন্ডাদেশ দেওয়া হয়েছে। সেই সাথে প্রত্যেককে ৫০ হাজার করে অর্থদণ্ড প্রদান করা হয়েছে। রায় ঘোষণার সময় আসামিরা সকলে আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

আজ বুধবার (১৬ নভেম্বর) কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এ রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের আদালতের পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম ফরিদ গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

মামলায় মৃত্যুদন্ডে দণ্ডিতরা হলেন- কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প-১৩ এর ব্লক-এইস-১৬ এর মো. বশির আহমদের পুত্র মো. আয়াজ (৩৪), কক্সবাজার সদর ঝিলংজা ইউনিয়নের ২নং ওয়ার্ডের পাওয়ার হাউজ দক্ষিণ হাজীপাড়ার মৃত আবদুল মজিদের পুত্র আবুল কালাম (৩৭), খাগড়াছড়ি জেলার মানিকছড়ির পঞ্চরাম পাড়ার মকবুল আহমদের পুত্র আজিমুল্লাহ (৪৩) এবং একই এলাকার ফয়জুল হকের ছেলে আবুল কালাম (৩৭)।

জানা গেছে, ২০২০ সালের ২৩ আগস্ট কক্সবাজার শহরের মাঝির ঘাটে খুরুশকুল ব্রিজের উত্তর পার্শ্বে একটি ফিশিং বোট আটক করে র‌্যাব। একই সঙ্গে ফিশিং বোটে থাকা মো. আয়াজ ও মো. বিল্লালকে আটক করে। তখন র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে আরো ৪-৫ জন দৌড়ে পালিয়ে যায়। পরে ফিশিং বোট তল্লাশি করে ১৩ লাখ ইয়াবা ট্যাবলেট, ১০ হাজার নগদ টাকা উদ্ধার এবং ফিশিং বোটটি জব্দ করা হয়। এ ঘটনায় র‍্যাব-১৫ এর নায়েব সুবেদার মো. হারুনুর রশীদ বাদী হয়ে উল্লিখিত ২ জনসহ অজ্ঞাত আরো ৪-৫ জনকে আসামি করে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে কক্সবাজার সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

রাষ্ট্রপক্ষের পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম বলেন, সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে মামলার চার আসামির সবার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে। তাই আদালত সর্বোচ্চ শাস্তি দিয়েছেন। এই রায়ের মাধ্যমে মাদক ব্যবসায়ীদের কাছে কঠোর বার্তা দেওয়া হয়েছে।

বিষয় : কক্সবাজার

সর্বমোট শেয়ারঃ ১০০
Facebook Twitter WhatsApp Messanger
আমাদের অ্যাপ

স্বত্ব © ২০২২ বার্তাজগৎ২৪ Design & Developed By softicode