• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১ , ৩ বৈশাখ ১৪২৮
  • আর্কাইভ

শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১ , ৩ বৈশাখ ১৪২৮

উপজেলা আ.লীগ নেতা এখন চা বিক্রেতা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত : মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১, ০৭:৪৫

  • চা নিয়ে ফেরি করছেন আব্দুস সামাদ

    আব্দুস সামাদ। গ্রামের বাড়ি নওগাঁ জেলার সাঁপাহার উপজেলায়। সংসারের খরচ যোগাতে পথে পথে ফেরি করে চা বিক্রি করেন।  এটুকু পরিচয়ে কথা শেষ হলে অবাক হওয়ার কিছু ছিলো না। তবে আজকের চাওয়ালা আব্দুস সামাদের পরিচয় পেলে অবাক হতে হবে সকলকে।

    চাওয়ালা আব্দুস সালাম ছিলেন সাঁপাহার উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক। ১৯৯৬ সালে নিজ উপজেলায় এই পদে দায়িত্ব পালন করেছেন। এছাড়া ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধেও তার অবদান কম ছিলোনা। মাত্র ১১ বছর বয়সে মুক্তিযোদ্ধাদের বিভিন্নভাবে সহযোগীতা করেন তিনি।

    এরপর ১৯৮০ সালে এইচএসসি পাশ করে বাংলাদেশ আওয়ামীলীগে যোগ দেন সামাদ। সবশেষ সাঁপাহার উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন আজকের এই চা বিক্রেতা। 



    আব্দুস সামাদ জানান, বর্তমানে পরিবারের আর্থিক অবস্থা খারাপ হওয়ায় চা ফেরি করতে হচ্ছে তাকে। প্রতিদিন চায়ের ফ্লাক্স হাতে নিয়ে ফেরি করে চা বিক্রি করেন। তাতে প্রতিদিন তিনশত থেকে চারশত টাকা আয় হয়। যা দিয়ে কোনোরকমে সংসার চলছে বলে জানান তিনি।

    এত কষ্ট করে চলার পরও তার ভালোবাসার দল আওয়ামীলীগের প্রতি টান একটুও কমেনি। বরং প্রতিদিন সময় করে দুই ঘন্টা সময় দেন দলীয় কার্যালয়ে।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com