আজ শনিবার, ১০, ডিসেম্বর ২০২২

| কাল
১২ঃ ৪৯ঃ ২৭ |

Logo
সর্বাধিক পঠিত | সর্বশেষ | গ্যালারী |

আটার দাম বাড়ল কেজিতে ৬ টাকা

বার্তাজগৎ২৪ ডেস্ক :

প্রকাশ: বৃহস্পতিবার ১৭ নভেম্বর, ২০২২ - ০৯:৫১ পিএম

খোলা ও প্যাকেটজাত আটার দাম কেজিপ্রতি ৬ টাকা বাড়ানো হয়েছে। আজ বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সন্ধ্যায় খাদ্য অধিদপ্তরের সরবরাহ, বণ্টন ও বিতরণ বিভাগের পরিচালক (চলতি দায়িত্ব) তপন কুমার দাস গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

তপন কুমার দাস সাংবাদিকদের বলেন, ‘আগে প্রতিকেজি খোলা আটার দাম ছিল ১৮ টাকা যার বর্তমান দাম বাড়িয়ে করা হয়েছে ২৪ টাকা এবং ৪৩ টাকার দুই কেজির প্যাকেটজাত আটার দাম করা হয়েছে ৫৫ টাকা। যা আগামী রোববার থেকে কার্যকর হবে।

তিনি আরও জানান, ৬০ টাকা করার প্রস্তাব পাঠানো হয়েছিল দুই কেজির আটার প্যাকেট। কিন্তু মন্ত্রণালয় থেকে ৫৫ টাকা দাম নির্ধারণ করা হয়েছে। বাজারের চেয়ে সরকারি আটার দামের অনেক পার্থক্য হয়। এতে এই আটার অপব্যবহার হতে পারে। এমন আশঙ্কা থেকে আটার দাম বাড়ানো হয়েছে।

রাষ্ট্রায়ত্ত বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) তথ্য অনুযায়ী, আজ বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন বাজারে খুচরা পর্যায়ে প্রতিকেজি খোলা আটা বিক্রি হয়েছে ৬০-৬২ টাকা এবং প্যাকেট আটা ৬২-৭০ টাকায়।

ওএমএস-এর আটার দাম বাড়ানোর বিষয়ে কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) সভাপতি গোলাম রহমান সাংবাদিকদের বলেন, ‘গরিবের আটার দাম বাড়ায় মানুষের কষ্ট বাড়বে। এ জন্য মানুষের আয় বাড়াতে হবে। বাজারে পণ্য সরবরাহ নিশ্চিত ও ক্রয় ক্ষমতা বাড়ানো গেলে দাম বাড়লেও ভোক্তার কষ্ট ততটা হবে না।’

বিষয় : আটা বাড়ল

সর্বমোট শেয়ারঃ ১০০
Facebook Twitter WhatsApp Messanger
আমাদের অ্যাপ

স্বত্ব © ২০২২ বার্তাজগৎ২৪ Design & Developed By softicode