• বুধবার, ১৪ এপ্রিল ২০২১ , ১ বৈশাখ ১৪২৮
  • আর্কাইভ

বুধবার, ১৪ এপ্রিল ২০২১ , ১ বৈশাখ ১৪২৮

নবীজীর (সা.) ১৪০০ বছর আগের বাণী সত্য প্রমাণ পেল বিজ্ঞান

বার্তা জগৎ ডেস্ক
প্রকাশিত : রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১, ০৬:৪০

  • নবীজীর (সা.) ১৪০০ বছর আগের বাণী সত্য প্রমাণ পেল বিজ্ঞান

    দুনিয়ায় যারা আল্লাহর হুকুম এবং তার রাসূল হযরত মুহাম্মদ (স.)-এর দেখানো পথে অনুসরণ করবেন তাদের জন্য পরকালে রয়েছে জান্নাত। জান্নাতে তারা শান্তিতে বসবাস করতে পারবেন। জান্নাতের নেয়ামত, শান্তি, ঐশ্বর্য নিয়ে কোরআন ও হাদিসে রয়েছে বহু বর্ণনা। জান্নাতে প্রবেশের আটটি দরজা রয়েছে।

    জান্নাতের আটটি দরজার প্রতিটিতে দুটি করে পাল্লা রয়েছে। মহানবী (সা.) দুই পাল্লার মাঝের  জায়গা কতটা প্রশস্ত সে সম্পর্কে স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন। 


    নবী (সা.) বলেছেন, জান্নাতের দরজার দুই পাল্লার মাঝখানের প্রশস্ততা মক্কা শরিফ থেকে বাহরাইনের হাজার বা মক্কা শরিফ থেকে সিরিয়ার বুশরার দূরত্বের সমান। (সহীহ মুসলিম)

    আজ থেকে ১৪০০ বছর আগে মহানবী (সা.) এই বাণী দিয়েছেন। নবী যদি বলতেন, জান্নাতের দরজার ‍দুই পাল্লার মধ্যবর্তী দূরত্ব মক্কা শরিফ থেকে হাজার পর্যন্ত।

    তাহলে এ নিয়ে হয়তো আলোচনা হতো না। তিনি সাথে সাথে বলেছেন, বা জান্নাতের দুই দরজার মধ্যবর্তী দূরত্ব মক্কা শরিফ থেকে বুশরার দূরত্বের সমান।


    নবীজীর কথায় একদম স্পষ্ট যে, মক্কা থেকে হাজার বা মক্কা থেকে বুশরার দুরুত্বও সমান। সম্প্রতি স্যাটেলাইটের মাধ্যমে পাওয়া ছবিতেও দেখা গেছে মক্কা থেকে বুশরা ও মক্কা থেকে হাজার একই দূরত্বে অবস্থিত।

    আজ রোববার (২৪ জানুয়ারি) ইসলাম প্র্যাকটিস নামের ফেসবুক পেইজ এক পোস্টের মাধ্যমে বিষয়টি ‍তুলে ধরেছে। সেখানে স্যাটেলাইটে পাওয়া ছবিটি আপলোড করা হয়েছে। ছবিতে দেখা যাচ্ছে, মক্কা থেকে সিরিয়ার বুশরার দূরত্ব এক হাজার ২০০ কিলোমিটার। অন্যদিকে মক্কা শরিফ থেকে বাহরাইনের (হাজার) দূরত্বও এক হাজার ২০০ কিলোমিটার।

    ৫৭০ খ্রিস্টাব্দে সৌদি আরবের মক্কা নগরীতে জন্মগ্রহণ করেন শেষ রাসূল হযরত মুহাম্মদ (সা.)।

    ৪০ বছর বয়সে তিনি নবুওয়াত লাভ করেন। ৬১০ খ্রিস্টাব্দে ইসলাম প্রচার শুরু করেন মুহাম্মদ (সা.)। মক্কার কাফিরদের অত্যাচারে অতিষ্ঠ হযে ৬২২ খ্রিস্টাব্দে তিনি মদিনায় হিজরত করেন। দীর্ঘ ২৩ বছর প্রয়োজন অনুযায়ী মহানবীর (সা.) ওপর কোরআন নাজিল হয়। ৬৩২ খ্রিস্টাব্দে তিনি মৃত্যুবরণ করেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com