আজ শনিবার, ১০, ডিসেম্বর ২০২২

| কাল
০২ঃ ২৪ঃ ৪১ |

Logo
সর্বাধিক পঠিত | সর্বশেষ | গ্যালারী |

সিলেটে বিএনপির সমাবেশ : ভোগান্তিতে সাধারণ যাত্রীরা

বার্তাজগৎ২৪ ডেস্ক :

প্রকাশ: শুক্রবার ১৮ নভেম্বর, ২০২২ - ১০:১২ পিএম

আগামীকাল শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। সিলেটের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে দলটির নেতাকর্মীরা দুই দিন আগে থেকেই সমাবেশস্থলে আসতে শুরু করেন। সমাবেশস্থলে এখনও অনেকে আসছেন। গণপরিবহন বন্ধ থাকায় কেউ মোটরসাইকেলে করে, কেউবা অটোরিকশাসহ বিভিন্ন পন্থায় সিলেটে আসছেন। আবার কেউ কেউ হেঁটেও সমাবেশস্থলে আসছেন। জেলার সঙ্গে সারাদেশের গণপরিবহন বন্ধ থাকায় শুধু বিএনপি নেতাকর্মীরা নয়, ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরাও। পুরো সিলেটজুড়ে এক অচলাবস্থা তৈরি হয়েছে।

আজ শুক্রবার (১৮ নভেম্বর) সকাল ৬টা থেকে সিলেটের সঙ্গে সারাদেশের বাস চলাচল চলাচল বন্ধ রয়েছে। পরিবহন ধর্মঘট আগামীকাল শনিবার পর্যন্ত চলবে বলে জানা গেছে।

জানা যায়, সিলেটের সবচেয়ে বড় বাস টার্মিনাল কদমতলীতে বিভিন্ন বাসের কাউন্টার বন্ধ রয়েছে। সিলেট কোনো বাস ছেড়ে যায়নি এবং কোনো বাস প্রবেশও করেনি। একই অবস্থা সিলেটের কুমারগাও বাসস্ট্যান্ডেরও। সেখান থেকে সুনামগঞ্জে কোনো বাস চলাচল করছে না। বাস বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। টার্মিনালে এসে অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন।

বিএনপি নেতাকর্মীদের অভিযোগ, শনিবার সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশকে বাধাগ্রস্ত করতেই ধর্মঘট ডাকা হয়েছে।

তবে এ অভিযোগ অস্বীকার করে সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক জিয়াউল কবীর পলাশ গণমাধ্যমকে বলেন, আজ হবিগঞ্জ ও সুনামগঞ্জে পরিবহন ধর্মঘট চলছে। হয়তো এজন্য গাড়ি চলছে না। আর তিন দিন আগে ধর্মঘটের ঘোষণা দেওয়ায় যাত্রী নেই বললেই চলে। যাত্রী না থাকায় অনেকেই গাড়ি বের করেনি।

মাঠে অবস্থান করা সিলেট জেলা মহিলা দলের দপ্তর সম্পাদক সুলতানা রহমান দিনা বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে আমরা মাঠে নেমেছি। সফল না হওয়া পর্যন্ত আমরা মাঠেই থাকব।

প্রসঙ্গত, নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে দলের নেতাকর্মীদের মৃত্যুর প্রতিবাদসহ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুরের পর শনিবার সিলেটে গণসমাবেশ করবে দলটি। এতে প্রধান অতিথি থাকবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সর্বমোট শেয়ারঃ ১০০
Facebook Twitter WhatsApp Messanger
আমাদের অ্যাপ

স্বত্ব © ২০২২ বার্তাজগৎ২৪ Design & Developed By softicode