আজ সোমবার, ২৮, নভেম্বর ২০২২

| কাল
০৬ঃ ৩৯ঃ ৩২ |

Logo
সর্বাধিক পঠিত | সর্বশেষ | গ্যালারী |

আবারও লকডাউনে ফিরলো চীন

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: সোমবার ২১ নভেম্বর, ২০২২ - ১১:৪৫ পিএম

আবারও লকডাউনের ঘোষণা দিয়েছে চীন। করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় চীনের অন্যতম জেলা গুয়াংজুতে লকডাউন ঘোষণা করা হয়েছে। স্কুলগুলোকে অনলাইন কার্যক্রম চালাতে নির্দেশ দেওয়া হয়েছে।

আল জাজিরা জানায়, গুয়াংজুতে প্রায় ২ কোটি মানুষ বসবাস করেন। আসন্ন শীতকালে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে লকডাউনের সিদ্ধান্ত নেয় দেশটির কর্তৃপক্ষ। আপাতত ২১ নভেম্বর থেকে পাঁচ দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। এইসময়ে বন্ধ থাকবে স্কুল-কলেজ, নাইটক্লাব ও থিয়েটারগুলো।

এছাড়াও, বাইয়ুন ও বেইজিংয়ে নতুন করে করোনা সংক্রমণের খবর দিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। বাসিন্দাদের নিজ নিজ বাড়িতে থাকার জন্য বলা হয়েছে। স্কুল বন্ধ রেখে অনলাইনে পাঠ কার্যক্রম চালিয়ে নিতে নির্দেশ দেওয়া হয়েছে।

রাজধানীর স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, গত ছয় মাসে সেখানে করোনায় কোনো মৃত্যুর ঘটনা ছিল না। কিন্তু গত ২১ নভেম্বর বেইজিংয়ে দুজন মারা গেছেন।

চীনের বিভিন্ন অঞ্চলে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। করোনা সংক্রমণ প্রতিরোধের লক্ষ্যে শুরু থেকেই চীনে যেখানেই করোনার সংবাদ পাওয়া যাচ্ছে, স্থানীয় সরকার সেখানে লকডাউন ঘোষণা, গণহারে স্বাস্থ্যপরীক্ষা ও সীমানা নিয়ন্ত্রণে জোর দিচ্ছে।

 

সূত্র: আল জাজিরা

বিষয় : লকডাউন

সর্বমোট শেয়ারঃ ১০০
Facebook Twitter WhatsApp Messanger
আমাদের অ্যাপ

স্বত্ব © ২০২২ বার্তাজগৎ২৪ Design & Developed By softicode