আজ সোমবার, ২৮, নভেম্বর ২০২২

| কাল
০৫ঃ ৪৩ঃ ৩৭ |

Logo
সর্বাধিক পঠিত | সর্বশেষ | গ্যালারী |

মেয়েকে মিসাইল দেখাতে নিয়ে গেলেন কিম জং উন , যে বার্তা দিতে পারে

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: মঙ্গলবার ২২ নভেম্বর, ২০২২ - ০৯:৩১ এএম

গত শনিবারে উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন তাঁর মেয়ে জু আয়ে কে মিসাইল পরিদর্শনে নিয়ে যাওয়ার একটি ভিডিও প্রকাশ করে উত্তর কোরিয়া । ভিডিওটিতে দেখা যায় বাবা-কন্যা হাত ধরাধরি করে মিসাইলের দিকে এগিয়ে যাচ্ছেন। 

উত্তর কোরিয়ার বিবৃতি হতে জানা যায় গত শুক্রবারে ছোড়া মিসাইলটির নাম ছিল হাওসং-১৭। উত্তর কোরিয়া জানায় এই বিশাল রকেটটি তাত্বিকভাবে আমেরিকা যুক্তরাষ্ট্রের যে কোন স্থানে পারমানবিক বোমা বহন করে নিয়ে যেতে সক্ষম। 

যুক্তরাষ্ট্র এবং এর মিত্র দক্ষিণ কোরিয়া ও জাপানের বিরুদ্ধে যুদ্ধে এই অস্ত্রটি ব্যবহার করা হবে বলে কিমের ঘোষণা সত্বেও মিসাইলের চেয়ে মেয়েটির বিষয়টিই সকলের মনযোগ বেশী আকর্ষণ করেছে। নানান প্রশ্ন ইতোমধ্যেই উঁকিঝুঁকি মারছে নানান মহলে। মেয়েটিকে অস্ত্র পরিদর্শনে নিয়ে আসার অর্থ কি? সে কি কিমের উত্তরসূরি হতে চলেছে? ইত্যাদি। 

উত্তর কোরিয়া ১৯৪৮ সালে কিম পরিবারের ক্ষমতা দখলের পর থেকে পারিবারিকভাবেই শাসিত হয়ে আসছে। ১৯৪৮ সালে কিম ইল সাং ক্ষমতা দখল করে একনায়কতন্ত্র চালু করেন উত্তর কোরিয়ায়। ১৯৯৪ সালে তাঁর মৃত্যুর পরে তাঁর ছেলে কিম জং ইল ক্ষমতা গ্রহণ করেন। এর ১৭ বছর পরেই ক্ষমতা হাতে পান বর্তমান প্রেসিডেন্ট কিম জং উন। 

 

সূত্র: সি এন এন 

সর্বমোট শেয়ারঃ ১০০
Facebook Twitter WhatsApp Messanger
আমাদের অ্যাপ

স্বত্ব © ২০২২ বার্তাজগৎ২৪ Design & Developed By softicode