আজ সোমবার, ২৮, নভেম্বর ২০২২

| কাল
০৬ঃ ১৪ঃ ১০ |

Logo
সর্বাধিক পঠিত | সর্বশেষ | গ্যালারী |

তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ১২.২ ডিগ্রি

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশ: মঙ্গলবার ২২ নভেম্বর, ২০২২ - ১১:৪৩ এএম

হিমালয়ের কোলঘেঁষা দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে বাড়ছে শীতের তীব্রতা। বিগত কয়েকদিন থেকে তাপমাত্রা ১২ থেকে ১৩ ডিগ্রি সেলসিয়াস ঘরে ওঠানামা করছে। ধীরে ধীরে তাপমাত্রা কমতে শুরু করেছে এ প্রান্তিক অঞ্চলে। 

আজ মঙ্গলবার (২২ নভেম্বর) সকাল নয়টায় দেশের সর্বনিম্ন ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।  

পঞ্চগড়ের তেঁতুলিয়া প্রথম শ্রেণির আবহাওয়া পর্যেবক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেল শাহ্ গণমাধ্যমকে জানান, আজ সকাল ৯টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস  রেকর্ড করা হয়েছে।

উত্তর হিমালয় থেকে বয়ে  হিমেল বাতাসে বেশ ঠান্ডা অনুভুত হচ্ছে এ জনপদে। সকালে সূর্য উঠলেই ধীরে ধীরে কুয়াশা কেটে যায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঝলমলে কুয়াশা মিশ্রিত রোদ উঠলেও উত্তাপ ছড়ায় না। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিকেলে গড়াতেই তাপমাত্রা কমে গিয়ে শীতের আমেজ শুরু হয়। নিম্ন আয়ের মানুষের দূর্ভোগও দিন দিন বাড়ছে।

এদিকে,গত কয়েকদিন ধরে শেষ বিকাল থেকে ঠান্ডা অনুভূত হচ্ছে। সকালের সোনালী ধানের ক্ষেতে শিশিরের বিন্দু বিন্দু কণা চিক চিক করছে। রাতে কোনও কোনও দিন কুয়াশা বেশি পড়ে। ঠান্ডা সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত থাকে। দিনের বেলা সূর্যের তাপে ঠান্ডা কমে গিয়ে গরম অনুভুত হলেও সন্ধ্যার পর গরম কাপড় পড়ে বের হতে হচ্ছে। আর রাতে কাঁথা-কম্বল ছাড়া থাকা যাচ্ছে না। অবশ্য দিনের বেলা তাপমাত্রা ২৮ থেকে ৩০ ডিগ্রিতে ওঠানামা করছে। এ কারণে দিনে গরম অনুভূত হয়। 

আবহাওয়ার পরিবর্তনের কারণে শীতার্ত মানুষের স্বাভাবিক জীবনযাত্রাকে বির্পযস্ত করে তুলেছে। অসহনীয় এই অব্যাহত শীতে শিশু এবং বয়স্ক মানুষ শীতজনিত নানা রোগে আক্রান্ত হয়ে ভর্তি হচ্ছেন জেলা ও উপজেলার হাসপাতালে।

সর্বমোট শেয়ারঃ ১০০
Facebook Twitter WhatsApp Messanger
আমাদের অ্যাপ

স্বত্ব © ২০২২ বার্তাজগৎ২৪ Design & Developed By softicode