আজ সোমবার, ২৮, নভেম্বর ২০২২

| কাল
০৬ঃ ৩৯ঃ ৫৯ |

Logo
সর্বাধিক পঠিত | সর্বশেষ | গ্যালারী |

ফুটবল বিশ্বে ব্রাজিল বনাম সার্বিয়া হেড টু হেড

বার্তাজগৎ২৪ ডেস্ক :

প্রকাশ: বুধবার ২৩ নভেম্বর, ২০২২ - ০২:৪৭ এএম

ফুটবলের সবচেয়ে বড় আসর বিশ্বকাপ ফুটবল। ইতিমধ্যে কাতার বিশ্বকাপ-২০২২ শুরু হয়ে গেছে। ২৫ নভেম্বর রাতে নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। তাই ব্রাজিলের প্রথম ম্যাচকে ঘিরে সমর্থকদের মধ্যে চলছে অনেক কৌতুহল। অনেকেই তার প্রিয় দলের জন্য অনেক চিন্তিত। কাতার বিশ্বকাপ-২০২২ এর জন্য ইতোমধ্যে লটারির মাধ্যমে গ্রুপ নির্ধারণ করা হয়েছে। গ্রুপ পর্বের যে সকল ম্যাচগুলো হবে তা নিয়ে মাঠ এবং মাঠের বাইরে অনেক কিছু ঘটে চলেছে। 

২০২২ বিশ্বকাপে ব্রাজিল পড়েছে-জি গ্রুপে। গ্রুপের অন্য দলগুলো হলো- সার্বিয়া, সুইজারল্যান্ড ও ক্যামেরুন। গ্রুপ পর্বের ম্যাচে ব্রাজিল এই দলগুলোর মুখোমুখী হবে। এই কারণে ব্রাজিল ভক্তরা এই দলগুলোর সাথে ব্রাজিলের পূর্বের রেকর্ড নিয়ে চিন্তিত। এ কারণে আমরা আজ আলোচনা করবো ব্রাজিল বনাম সার্বিয়া হেড টু হেড ম্যাচগুলোর ফলাফল, স্কোর এবং শক্তিমত্তার বিষয়ে।

ব্রাজিল— সার্বিয়া হেড টু হেড :

যেকোন টুর্নামেন্টে গ্রুপ পর্বের ম্যাচগুলো সকল টিমের কাছে অত্যান্ত গুরুত্বপূর্ণ। কাতার বিশ্বকাপ- ২০২২ এর গ্রুপ পর্বের ম্যাচে ব্রাজিলের মুখোমুখি হতে যাচ্ছে সার্বিয়া। তবে এর আগে সার্বিয়ার বিপক্ষে ব্রাজিল মাত্র ২ বার মুখোমুখি হয়েছে। সেই দুটো ম্যাচেই ব্রাজিল জয় লাভ করে।

২০১৪ সালের ৬ জুন আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচে  সর্বপ্রথম সার্বিয়ার মুখোমুখি হয় ব্রাজিল। সেই ম্যাচে ব্রাজিল ১-০ গোলে জয়লাভ করে। এর পর ২০১৮ সালেন ২৭ জুন বিশ্বকাপের মঞ্চে আবার ব্রাজিল-সার্বিয়া মুখোমুখী হয়। উক্ত ম্যাচে ব্রাজিল ২-০ গোলে জয় লাভ করে।

কোন দল এবার এগিয়ে থাকবে?

ফুটবল বিশ্বে ল্যাটিন আমেরিকার এই দল ব্রাজিল একটি শক্তিশালী ও জনপ্রিয় দল। এর অন্যতম কারণ হলো সব থেকে বেশি বার বিশ্বকাপ জয়ি দল হলো ব্রাজিল। এছাড়াও ব্রাজিলে পেলে, রোনালদিনহো, কাকা, নেইমারের মত বিশ্বনন্দিত ফুটবলার রয়েছে। বর্তমান সময়ে ব্রাজিল খুবই ভালো ছন্দে আছে। সর্বশেষ ম্যাচে ব্রাজিল মুখোমুখি হয়েছিল জাপানের সাথে। উক্ত ম্যাচে জাপানকে ১-০ গোলে পরাজিত করে ব্রাজিল।

অপরদিকে সার্বিয়া অনেক ভালো ফুটবল খেলে। সর্বশেষ ম্যাচে সার্বিয়া মুখোমুখী হয় স্লোভিয়ার। উক্ত ম্যাচে ২-২ গোলে ড্র হয়। তবে ব্রাজিলের কাছে সার্বিয়া তুলনামূলকভাবে অনেক ছোট দল। ফুটবল বিশেষজ্ঞরা ব্রাজিলকে অনেকটা এগিয়ে রাখছে সার্বিয়ার থেকে। তবে সারা বিশ্বের ফুটবল ভক্তদের উদ্দেশ্যে তারা এটাও বলেছন যে, এটা ফুটবল খেলা, এবং বিশ্বকাপের মতো একটি বড় মঞ্চ। এখানে যে কোন সময় যে কোন কিছু ঘটে যেতে পারে। 

সর্বমোট শেয়ারঃ ১০০
Facebook Twitter WhatsApp Messanger
আমাদের অ্যাপ

স্বত্ব © ২০২২ বার্তাজগৎ২৪ Design & Developed By softicode