আজ সোমবার, ২৮, নভেম্বর ২০২২

| কাল
০৫ঃ ৫৪ঃ ৪৯ |

Logo
সর্বাধিক পঠিত | সর্বশেষ | গ্যালারী |

যে ইতিহাস গড়ল এবারের বিশ্বকাপ ফুটবল

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: বুধবার ২৩ নভেম্বর, ২০২২ - ১০:১২ এএম

বিশ্বকাপ উপলক্ষ্যে প্রথমবারের মত তেল আবিব থেকে দোহা পর্যন্ত সরাসরি ফ্লাইট চালু হতে যাচ্ছে। রবিবারে সকালে তেল আবিবে একটি আনন্দপূর্ণ পরিবেশ লক্ষ্য করা গেছে। সেখানে ইজরায়েলি কর্তৃপক্ষের উপস্থিতিতে বিমানে উঠছে মানুষজন। 

যদিও দুই দেশের মধ্যে কূটনৈতিক কোন সম্পর্ক নেই কিন্তু বিশ্বকাপ উপলক্ষ্যে এই বিশেষ আয়োজন করতে যাচ্ছে দেশ দুটি। 

এলি লেভিন নামক একজন বিমানযাত্রী এটাকে ঐতিহাসিক বলে উল্লেখ করে বলেন, 'এটি একটি ঐতিহাসিক ঘটনা। আমি জানিনা জীবনে আর কখনো এরকম ঘটবে কিনা।' 

যদিও ইসরায়েলিরা সরাসরি কাতারের ফ্লাইটে যেতে পারেনা কিন্তু বিশ্বকাপের আয়োজক হিসেবে ইসরায়েলিদের খেলা দেখতে যেতে দিতে রাজি হয়েছে কাতার। তবে প্রাথমিকভাবে এরকম কোন পরিকল্পনা ছিলোনা কাতারের। 

একই সাথে ফিলিস্তিনিরা যদিও স্বাভাবিক প্রক্রিয়ায় ইজরায়েলের বেনগুরিয়ান বিমান বন্দর ব্যবহার করতে পারেনা তবে এই উপলক্ষ্যে তারাও ইসরায়েলের বিমানবন্দর ব্যবহার করে বিশ্বকাপ দেখতে যেতে পারবে। 

ফিফার সভাবপতি গিয়ান্নি ইনফানতিনো বলেছেন,'এই উপলক্ষ্যে ইসরায়ের ও ফিলিস্তিনের মানুষজন একই বিমানে করে খেলা দেখতে যেতে পারবে।' তিনি আরও বলেন,'বিশ্বকাপ হচ্ছে সারা পৃথিবীর ফুটবলপ্রেমী মানুষের মিলনের দিন। আজকের এই ঐতিহাসিক ঘোষণার মাধ্যমে আরব অঞ্চলের মানুষের মধ্যে সম্পর্ক বৃদ্ধি পাবে। 

 

সূত্র: সি এন এন 

 

সর্বমোট শেয়ারঃ ১০০
Facebook Twitter WhatsApp Messanger
আমাদের অ্যাপ

স্বত্ব © ২০২২ বার্তাজগৎ২৪ Design & Developed By softicode