আজ সোমবার, ২৮, নভেম্বর ২০২২

| কাল
০৫ঃ ০০ঃ ৪৮ |

Logo
সর্বাধিক পঠিত | সর্বশেষ | গ্যালারী |

শক্তিশালী জার্মানিকে রুখে দিল জাপান

বার্তাজগৎ২৪ ডেস্ক :

প্রকাশ: বুধবার ২৩ নভেম্বর, ২০২২ - ১০:৩১ পিএম

তাহলে কি এবারের বিশ্বকাপে এশিয়ানদের আধিপত্য বেড়েছে? নাকি অঘটন। যেটাই বলি না কেন জাপান আজ মুগ্ধ করেছে ফুটবল বিশ্বকে।

গতকাল সৌদির বিপক্ষে লিওনেল মেসির পেনাল্টিতে লিড নিয়েছিল আর্জেন্টিনা। আজ জার্মানিও জাপানের বিপক্ষে এগিয়ে যায় পেনাল্টি থেকে। আকাশি-নীল জার্সিধারীদের মন ভেঙেছিল অফ সাইডে গোল বাতিল হওয়ায়। জার্মানিও একই ফাঁদে পড়েছে। এরপর দ্বিতীয়ার্ধে দুর্দান্ত কামব্যাক করেছে জাপান। জার্মানিকে রুখে দিয়ে ২-১ গোলের দুর্দান্ত জয় ছিনিয়ে নিয়েছে জাপান।

ম্যাচের শুরুতে দুর্দান্ত এক কাউন্টার অ্যাটাক থেকে গোল করেছিল জাপান। কিন্তু অফসাইডের কারণে ওই গোল বাতিল হয়ে যায়। এরপর ৩৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে লিড নেয় চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। পা পিছলে জাপানের গোলরক্ষক পড়ে যাওয়ার সময় ফাউল করে বসেন। মিডফিল্ডার ইল্কে গুন্ডোগান দলকে লিড এনে দিতে ভুল করেননি।

প্রথমার্ধে একের পর এক আক্রমণ করে খেলা জার্মানি বেশ কিছু সুযোগ হারায়। প্রথমার্ধের শেষ বাঁশির ঠিক আগে দ্বিতীয়বার জালে বল পাঠায় জার্মানি। কিন্তু অফ সাইডে ওই গোল বাতিল হয়ে যায়। দ্বিতীয়ার্ধের শুরুতেও আক্রমণ করে জার্মানি। জাপানের রক্ষণ বারবার জার্মানির আক্রমণ সামলেই খেলছিল। 

ম্যাচের ৭৩ মিনিটে আক্রমণের চিন্তা করেন জাপান কোচ। মাঠে নামান দলটির সেরা তারকা ও স্ট্রাইকার মিনামিনোকে। ইউরোপের লিগে খেলা এই নাম্বার টেন ম্যাচের ৭৫ মিনিটে দলকে সমতায় ফেরান। বক্সের বাঁ-প্রান্ত থেকে নেওয়া তার শট ফেরান জার্মানির গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার। ফিরতি শটে গোল করেন ডুয়ান। 

ওই ধাক্কা কাটিয়ে ওঠার আগেই দ্বিতীয় গোল করে জাপান। ম্যাচের ৮৩ মিনিটে আসানোর গোলে লিড নেয় তারা। শেষ সময়টা জাপানের জন্য রক্ষণ দেয়াল রক্ষার পরীক্ষা হয়ে দাঁড়ায়। যে পরীক্ষায় উতরে যায় জাপান।

সর্বমোট শেয়ারঃ ১০০
Facebook Twitter WhatsApp Messanger
আমাদের অ্যাপ

স্বত্ব © ২০২২ বার্তাজগৎ২৪ Design & Developed By softicode