আজ শনিবার, ১০, ডিসেম্বর ২০২২

| কাল
০১ঃ ০৩ঃ ৪১ |

Logo
সর্বাধিক পঠিত | সর্বশেষ | গ্যালারী |

আর্জেন্টিনা- মেক্সিকো হেড টু হেড

বার্তাজগৎ২৪ ডেস্ক :

প্রকাশ: বৃহস্পতিবার ২৪ নভেম্বর, ২০২২ - ০১:৫৭ এএম

ইতিমধ্যে শুরু হয়ে গেছে কাতার বিশ্বকাপ-২০২২ এর গ্রুপ পর্বের খেলা। আর্জেন্টি গ্রুপ পর্বের প্রথম ম্যাচে এশিয়ার দল সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরে চাপে আছে। যদিও গত দুই বছরে আর্জেন্টিনা দলের চেহারা সম্পূর্ণ বদলে গেছে। দলে রয়েছে বেশ কয়েকজন তরুণ ফুটবলার। যারা এই মুহুর্তে দারুণ ফর্মে রয়েছে। অথচ সৌদি আরবের কাছে পরাজিত হলো।

আর্জেন্টিনার পরবর্তী ম্যাচ মেক্সিকোর বিপক্ষে। যদিও সৌদি আরব থেকে মেক্সিকো অনেক বেশি শক্তিশালী দল। এই কারণে আর্জেন্টিনা সার্পোটারদের মধ্যে চলছে নানা হিসেবনিকেশ। আর্জেন্টিনা এই পর্যন্ত মেক্সিকোর সাথে অনেকগুলো ম্যাচ খেলেছে। মুখোমুখি লড়াইয়ে দুই টিম কেউ কাওকে ছেড়ে কথা বলেনি। আর বিশ্বকাপের মতো বড় মঞ্চে যেকোন সময় যেকোন ঘটনা ঘটে যেতে পারে।

আর্জেন্টিনা—মেক্সিকো হেড টু হেড :

ইন্টারন্যাশনাল ফ্রেন্ডলি, বিশ্বকাপ এবং আরো অনেক প্রতিযোগীতামূলক ম্যাচে আর্জেন্টিনা এবং মেক্সিকোে এই পর্যন্ত মোট ৩৫ বার মুখোমুখী হয়েছে। ৩৫ বারের মুখোমুখি লড়াইয়ে আর্জেন্টিনা জিতেছে ১৬ টি ম্যাচ, ড্র করেছে ১৪ ম্যাচ এবং পরাজিত হয়েছে মাত্র ৫ টি ম্যাচে। 

বিশ্বকাপের মত বড় আসরে আর্জেন্টিনা প্রথম মেক্সিকোর মুখোমুখি হয় ১৯৩০ সালের ১৯ জুলাই। এই ম্যাচটি ছিলো বিশ্বকাপ মঞ্চে দু'দলের প্রথম ম্যাচ। সেই ম্যাচে আর্জেন্টিনা ৬-৩ ব্যাবধানে জয় লাভ করে।

ফুটবল বিশ্বে মেক্সিকো সারা বিশ্বের ফুটবল ভক্তদের দারুণ প্রতিদ্বন্দিতামূলক ফুটবল খেলা উপহার দিয়ে থাকে। যে কোন দলের সাথে তারা শেষ মুহুর্ত পর্যন্ত লড়াই করে জয় পাওয়ার জন্য। বর্তমান সময়ে ভালো ছন্দে রয়েছে টিম মেক্সিকো। মেক্সিকো সর্বশেষ ম্যাচে জামাইকার সাথে ১-১ গোলে ড্র করে। 

অপরদিকে আর্জেন্টিনা বর্তমান সময়ে দারুণ ছন্দে রয়েছে। সর্বশেষ দেখায় আর্জেন্টিনা মেক্সিকো কে ৪-০ ব্যবধানে পরাজিত করে। 

সর্বমোট শেয়ারঃ ১০১
Facebook Twitter WhatsApp Messanger
আমাদের অ্যাপ

স্বত্ব © ২০২২ বার্তাজগৎ২৪ Design & Developed By softicode