আজ শনিবার, ১০, ডিসেম্বর ২০২২

| কাল
০২ঃ ০৫ঃ ৫৭ |

Logo
সর্বাধিক পঠিত | সর্বশেষ | গ্যালারী |

সার্বিয়ার বিপক্ষে যে কৌশলে খেলবে ব্রাজিল

বার্তাজগৎ২৪ ডেস্ক :

প্রকাশ: বৃহস্পতিবার ২৪ নভেম্বর, ২০২২ - ০২:২৫ পিএম

২০ নভেম্বর থেকে কাতার বিশ্বকাপের আসর শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার দিবাগত রাতে গ্রুপ পর্বের খেলায় নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। এদিন কোন কৌশলে লড়াই করবে নেইমাররা সেটি নিশ্চিতভাবে দলের কেউই জানায়নি। তবে ধারণা করা হচ্ছে আক্রমণাত্মক ফুটবলই খেলবে তিতের শিষ্যরা। 

ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার, রিচার্লিসন, রাফিনিয়া ও ভিনিসিয়ুস জুনিয়র। এছাড়া ব্রাজিলের মাঝমাঠও গেল বিশ্বকাপ থেকে শক্তিশালী। নিচের দিকে রয়েছেন আলভেজ, সিলভার মতো তারকা ফুটবলাররা। ফলে, আক্রমণাত্মক ফুটবল খেলেই গোল আদায়ের চেষ্টা করবে নেইমাররা। অবশ্য ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে আসা রাফিনিয়াও ইঙ্গিত দিয়েছেন আক্রমণাত্মক ফুটবলের। তিনি বলেন, 'ডিএনএ’র কারণেই আমরা আক্রমণাত্মক দল। আক্রমণভাগে যত বেশি খেলোয়াড় থাকে, ততই ভালো।'

এবারের আসরের হট ফেভারিট দল ব্রাজিল, সেটা বলায় যায়। আর শক্তিশালী সেই ব্রাজিলের বিপক্ষে  নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়া রক্ষণাত্মক কৌশল নিয়েই মাঠে নামবে বলে ধারণা করা হচ্ছে। এদিকে আবার পরিসংখ্যান বলছে, ১৯৯৮ আসরের পর বিশ্বকাপের গ্রুপ পর্বে কখনো হারের মুখ দেখেনি ব্রাজিল। অন্যদিকে, সার্বিয়া বিশ্বকাপে শেষ নয় ম্যাচের সাতটিতেই হেরেছে। তাছাড়া পুরোপুরি ফিট না হওয়ায় সার্বিয়ার সর্বকালের সর্বোচ্চ গোলদাতা আলেকসান্দার মিত্রোভিচকেও একাদশে না সম্ভাবনাই বেশি।

সর্বমোট শেয়ারঃ ১০৮
Facebook Twitter WhatsApp Messanger
আমাদের অ্যাপ

স্বত্ব © ২০২২ বার্তাজগৎ২৪ Design & Developed By softicode