শুক্রবার, মার্চ ৫, ২০২১

Facebook Twitter Instagram Linkedin Youtube

Logo

সৈয়দ আশরাফের কাছে অনেক কিছু শেখার আছে: তথ্যমন্ত্রী

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত : রবিবার, ০৩ জানুয়ারী, ২০২১, ০৯:১৬
সৈয়দ আশরাফের কাছে অনেক কিছু শেখার আছে তথ্যমন্ত্রী
সৈয়দ আশরাফের কাছে অনেক কিছু শেখার আছে তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, সজ্জন ও স্বচ্ছ রাজনীতিবিদ হিসেবে সৈয়দ আশরাফুল ইসলামের নাম ইতিহাসে লেখা থাকবে। তিনি তাঁর বাবার মতোই রাজনীতিকে ব্রত হিসেবে নিয়েছিলেন। তাঁর কাছ থেকে অনেক কিছু শেখার আছে।

আওয়ামী লীগের প্রয়াত সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ রোববার আয়োজিত এক স্মরণসভায় এসব কথা বলেন তথ্যমন্ত্রী। বেলা ১১টায় রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে স্মরণসভার আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

তথ্যমন্ত্রী বলেন, ১২ বছর ধরে সরকার উৎখাত করতে গিয়ে বিএনপি আজ নিজেই জনগণের কাছ থেকে উৎখাত হয়ে গেছে। বিএনপি নেতারা দলছুট, রাজনৈতিক কাক। মানুষ পুড়িয়ে মারার রাজনীতি করার কারণে বিএনপির উচিত জনগণের কাছে ক্ষমা চাওয়া।

আরো পড়ুন: সারা দেশে ভ্যাকসিন পৌঁছে গেছে : তথ্যমন্ত্রী 

সভায় বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, রাজনৈতিক অবক্ষয়ের বড় সৃষ্টি হচ্ছে বিএনপি।

দলটির নেতারা দলছুট। খাবারের উচ্ছিষ্ট ছড়িয়ে দিলে কাক জড়ো হয়। বিএনপি নেতারা হচ্ছে রাজনীতির কাক। তিনি আরও বলেন, ‘বছরের শুরুতে আশা করেছিলাম বিএনপির কথায় পরিবর্তন আসবে। কিন্তু কোনো পরিবর্তন আসেনি। এ বছরে আমার দুটি প্রত্যাশা। এক. দেশ করোনামুক্ত হোক। দুই. বিএনপি ইতিবাচক রাজনীতির ধারায় ফিরে আসুক।’

সভায় বিশেষ অতিথি ছিলেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।

ঢাকা সিটি করপোরেশনের ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর চিত্তরঞ্জন দাস স্মরণসভার সভাপতিত্ব করেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকারের পরিচালনায় সভায় বক্তব্য দেন জোটের সহসভাপতি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রফিকুল আলম, সহসভাপতি রফিকুল ইসলাম, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সদস্য মানিক লাল ঘোষ প্রমুখ।

বার্তাজগৎ২৪ / এম এ


আরো পড়ুন:



বার্তাজগৎ২৪ এ নিয়োগ বিজ্ঞপ্তি

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত: শুক্রবার, মার্চ ৫, ২০২১, ০২:৫৬
বার্তাজগৎ২৪ ডটকম লোগো

অনলাইন নিউজ পোর্টাল বার্তাজগৎ২৪ এ (http://bartajogot24.com) নিয়োগ বিজ্ঞপ্তি। সাব- এডিটর পদে চারজনকে ও সারাদেশে শূন্য পদে জেলা প্রতিনিধি নিয়োগ দেয়া হবে।

যোগ্যতা:
ডেস্ক এডিটর হিসেবে কাজের কমপক্ষে ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বাংলা ও ইংরেজি বানানে দক্ষতা, টাইপিং স্প্রিড ভাল থাকা আবশ্যক। জাতীয়, রাজনীতি, অর্থনীতি, খেলাধূলাসহ সকল প্রকার সংবাদ এডিটিং করার ভাল দক্ষতা থাকতে হবে। বেতন আলোচনা সাপেক্ষে নির্ধারণ করা হবে।

উক্ত পদের জন্য শিক্ষাগত যোগ্যতা কমপক্ষে স্নাতক বা সমমান ডিগ্রিধারী। তবে বিশেষ দক্ষ ব্যক্তির ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শীথিলযোগ্য।

যেভাবে আবেদন করবেন:
আগ্রহীদের ইমেইলে সিভি পাঠাতে হবে- bartajogot24@gmail.com সিভি পাঠানোর শেষ তারিখ ৮ মার্চ ২০২১। প্রয়োজনে- ০১৭১১১২১৭২৬





তারকাবহুল ওয়েব সিরিজ ‘কন্ট্রাক্ট’

আফজালুর ফেরদৌস রুমন:
প্রকাশিত: বৃহস্পতিবার, মার্চ ৪, ২০২১, ০২:২৮
ওয়েব সিরিজ ‘কন্ট্রাক্ট’ এর অফিসিয়াল পোস্টার

মোহাম্মদ নাজিম উদ্দিনের লেখা ‘বেগ বাস্টার্ড’ সিরিজের পলিটিকাল থ্রিলারধর্মী ‘কন্ট্রাক্ট’ উপন্যাস অবলম্বনে ভারতীয় স্ট্রিমিং প্লাটফর্ম জি-ফাইভে আগামী ১৮ই মার্চ মুক্তি পেতে যাচ্ছে ওয়েব সিরিজ ‘কন্ট্রাক্ট’। উপন্যাসের পাতা থেকে এখন বিনোদনের নতুন এবং জনপ্রিয় মাধ্যম ওটিটিতে হাজির হবেন ব্ল্যাক রঞ্জু, বাস্টার্ড, বেগ, রুমানা এবং মিনা। সিরিজটি যৌথভাবে পরিচালনা করেছেন তানিম নূর ও কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়। 

সময়ের সাথে সাথে বদলে যাওয়া দর্শকদের রুচি, বিনোদনের সংজ্ঞা এবং টেলিভিশন, বড় পর্দার পাশাপাশি অল্প সময়ে জনপ্রিয় হওয়া ওটিটি প্ল্যাটফর্মের দৌলতে দর্শকেরা এখন বিশ্বের এক প্রান্ত থেকে অন্য প্রান্তের সিরিজ, সিনেমা বা ডকুমেন্টারি দেখতে পাচ্ছেন অনায়াসেই। আমাদের দেশেও এখন বেশ জনপ্রিয় এই ওটিটি প্ল্যাটফর্ম। সাম্প্রতিক সময়ে ভারতের বেশকিছু ওটিটি প্ল্যাটফর্ম বাংলাদেশের শিল্পী কলাকুশলীদের নিয়ে বেশকিছু আলোচিত কাজ উপহার দিয়েছে। এরই ধারাবাহিকতায় এবার জি-ফাইভের পর্দায় আসছে ‘কন্ট্রাক্ট’। 

ভারতীয় স্ট্রিমিং প্লাটফর্ম জি-ফাইভ বেশ কিছুদিন ধরেই একে একে ‘কন্ট্রাক্ট’এর মূল চরিত্রদের পরিচয় করিয়ে দিচ্ছে দর্শকদের সাথে। প্রমোশনের অংশ হিসেবে  শিল্পীরাও নিজের চরিত্র ও নাম নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে হাজির হয়েছেন। বহুল পঠিত উপন্যাস যখন রূপালী পর্দায় হাজির হয় তখন স্বাভাবিকভাবেই সেটা নিয়ে দর্শকদের মাঝে আগ্রহ লক্ষ্য করা যায়। ‘কন্ট্রাক্ট’নিয়েও এমনটাই লক্ষ্য করা যাচ্ছে। এছাড়া এই সিরিজের স্টারকাষ্ট ও আগ্রহ জাগানিয়া। 

এই সিরিজে চঞ্চল চৌধুরীর চরিত্রের নাম ব্ল্যাক রঞ্জু। শ্যামল মাওলা অভিনয় করেছেন বেগ হিসেবে। আর মিথিলা একজন রাজনীতিক,নাম রুমানা। জাকিয়া বারী মমকে দেখা যাবে মিনা চরিত্রে। এবং আরিফিন শুভ অভিনয় করেছেন বাস্টার্ড ভূমিকায়। উল্লেখ্য এই সিরিজ দিয়েই ওটিটি প্ল্যাটফর্মে প্রথমবার কাজ করছেন ঢাকাই সিনেমার আলোচিত এবং জনপ্রিয় অভিনেতা আরেফিন শুভ। 

পলিটিক্যাল থ্রিলারের আবহে ক্যারেক্টর লুক প্রকাশের পর ইতিমধ্যে একটি অফিসিয়াল পোষ্টার রিলিজ দেয়া হয়েছে। আরেফিন শুভ এবং শক্তিশালী অভিনেতা চঞ্চল চৌধুরীকে দেখা যাচ্ছে এই পোষ্টারে। প্রযোজনা প্রতিষ্ঠান জি ফাইভ জানায়, ১৮ মার্চ মুক্তির পর মোট ছয়টি পর্ব দেখানো হবে। প্রতিটি এপিসোডের ব্যাপ্তি হবে ৩০ মিনিটের মতো। সবকিছু ঠিক থাকলে এই সিরিজের দ্বিতীয় কিস্তিও রিলিজ দেয়া হবে।




রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
Logo

সম্পাদক: দিদারুল ইসলাম
প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
মোবাইল নাম্বার: 01711121726
Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com