• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১ , ৩ বৈশাখ ১৪২৮
  • আর্কাইভ

শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১ , ৩ বৈশাখ ১৪২৮

বিএনপির ৭ মার্চ পালনে সিদ্ধান্ত, স্বাগত জানালেন ওবায়দুল কাদের

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত :শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১, ১০:৩৩

  • ফাইল ফটো

    ঐতিহাসিক ৭ মার্চ বাঙালী জাতির জন্য স্মরণীয় একটি দিন। এ বছর বিএনপিরপক্ষ থেকে এ দিনটি পালনের সিদ্ধান্তগ্রহণ করেছে বলে জানা যায়। এ রূপ সিদ্ধান্ত দেশের রাজনৈতিক পরিবেশে ইতিবাচক আবহ তৈরি করবে বলে মনে করেন সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।
     
    তিনি বিএনপির এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে তিনি বলেন, ঐতিহাসিক ৭ মার্চকে বিএনপি এত দিন নিষিদ্ধ করে রেখেছিল কিন্তু তারাই এখনএ দিনটি পালন  করবে। বিএনপির এই সিদ্ধান্তকে আওয়ামী লীগ স্বাগত জানায়। বিএনপির এ উদ্যোগ দেশের রাজনৈতিক পরিবেশে ইতিবাচক আবহ তৈরি করবে। এমনটিই আশা করেন আওয়ামীলীগ আর সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। 
     
    বৃহস্পতিবার সকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন তিনি। এ অনুষ্ঠানে দেওয়া তার বক্তব্যে তিনি এসকল কথা বলেন। ওবায়দুল কাদের তাঁর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ আলোচনা সভায় সংযুক্ত হন।

    এবছর স্বাধীনতার মাসে দেশজুড়ে সভা করতে চায় বিএনপি। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে এসব কর্মসূচি পালনের অনুমতি ও নিরাপত্তা চেয়ে গতকাল বুধবার পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের সঙ্গে দেখা করেছেন দলটির প্রতিনিধিরা। বিএনপির মাসব্যাপী কর্মসূচির মধ্যে ৭ মার্চ একটি আলোচনা সভা আয়োজনের সিদ্ধান্তের কথা উল্লেখ করা হয়েছে।


    বাংলাদেশের স্বাধীনতায় বঙ্গবন্ধুর অবদান উল্লেখ প্রসঙ্গে মন্ত্রী বলেন বাংলাদেশ ও দেশের স্বাধীনতা বঙ্গবন্ধুর সাথে একই সূত্রে গাঁথা। তিনি বলেন, বঙ্গবন্ধু সবার, তাঁকে মর্যাদার আসনে অভিষিক্ত করার অর্থই হচ্ছে দেশ ও স্বাধীনতার মূল্যবোধকে সম্মানিত করা। বঙ্গবন্ধু আমাদের দিতে চেয়েছিলেন একটি স্বাধীন রাষ্ট্র। আজ একটি স্বাধীন রাষ্টের নাগরিক, আমরা পেয়েছি ভৌগোলিক মুক্তি। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছেন অর্থনৈতিক মুক্তি এবং ক্ষুধা ও দারিদ্র্যমুক্তির রোল মডেল। বঙ্গবন্ধু ও শেখ হাসিনাকে নতুন প্রজন্মের রোল মডেল, অনুকরণীয় আদর্শ উল্লেখ করে মন্ত্রী বলেন ,তাঁদের স্মরণ করেই এগিয়ে যেতে হবে।

     বাংলাদেশের রাজনীতিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবার সততা, মেধা ও সাহসের প্রতীক বলে মাননীয় মন্ত্রী তার বক্তব্যে উল্লেখ করেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com