আজ মঙ্গলবার, ২৯, নভেম্বর ২০২২

| কাল
০৩ঃ ৩৭ঃ ৩৮ |

Logo
সর্বাধিক পঠিত | সর্বশেষ | গ্যালারী |

সকলের জন্য কাজ করার প্রতিশ্রুতি দিলেন আনোয়ার ইব্রাহীম

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: শুক্রবার ২৫ নভেম্বর, ২০২২ - ১০:৩৫ এএম

মালায়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী হিসেবে কাজ শুরু করার প্রাক্কালে সকলকে নিয়ে এবং সকলের জন্য কাজ করার প্রতিশ্রুতি দিলেন আনোয়ার ইব্রাহীম। অনেক নৃগোষ্ঠী এবং নানান ধর্মের মানুষের এই দক্ষিণপূর্ব এশিয়ার দেশটিতে প্রধানমন্ত্রী হিসেবে বিভাজনের বাইরে গিয়ে কাজ করতে চান তিনি। 

গতকাল দেশটির রাজার হাতে শপথ গ্রহণ করার পর আজ শুক্রবার সকাল নয়টায় (01:00 GMT) তিনি এর প্রাশাসনিক রাজধানী পুত্রজায়ায় দাপ্তরিক কার্যক্রম আরম্ভ করেন।

গত বৃহস্পতিবার রাত্রে একটি প্রেস কনফারেন্সে এই ৭৫ বছর বয়সী অভিজ্ঞ রাজনীতিবিদ জনগণের সামনে তাঁর ভিবিষ্যত কর্মপরিকল্পনার রুপরেখা তুলে ধরেন। এই কনফারেন্সে তিনি ঘোষণা দেন তাঁর পদের জন্য তিনি কোন বেতন গ্রহণ করবেন না এবং সকলের জন্য সমানভাবে কাজ করে যাবেন। তবে নৃগোষ্ঠী এবং ধর্ম বিভাজনের বাইরে গিয়ে বিশেষ করে প্রান্তিক ও দরিদ্র জনগোষ্ঠীর জন্য কাজ করে যাবেন বলে প্রতিশ্রুতি দেন তিনি। 

একই সাথে সংস্কারের উপরেও জোর প্রদান করেন তিনি। 

তিনি বলেন তাঁর সরকার সুশাসন, দুর্নীতির বিরুদ্ধে কাজ, বিচার বিভাগের স্বাধিনতা এবং সকল মালায়েশিয়ানদের কল্যানের জন্য আপোষহীন কাজ করে যাবে। 

গত শনিবার একটি সর্বজনগৃহীত নির্বাচনে তাঁর জোট পাকাতান হারপান (পি এইচ) সর্বাধিক আসন পেলেও ক্ষমতায় যাওয়ার জন্য প্র্যোজনীয় একক সংখ্যাগরিষ্ঠতা অর্জনে ব্যর্থ হয়। এরপর দলটি বোরনিওর সারাওক অঞ্চলের প্রধানদল গুবাঙ্গান পার্টি সারাওয়াক এবং বারিশান ন্যাশনাল নামক দলদুটির সাথে জোট করে ক্ষমতা নিশ্চিত করে। 

 

সূত্র:আল জাজিরা। 

সর্বমোট শেয়ারঃ ১০০
Facebook Twitter WhatsApp Messanger
আমাদের অ্যাপ

স্বত্ব © ২০২২ বার্তাজগৎ২৪ Design & Developed By softicode