• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১ , ৩ বৈশাখ ১৪২৮
  • আর্কাইভ

শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১ , ৩ বৈশাখ ১৪২৮

মুজিব বর্ষের বিশেষ ভাবে আয়োজিত বাংলাদেশ গেমস শুরু ১লা এপ্রিল | | BartaJogot24

বার্তাজগত২৪ডেস্ক
প্রকাশিত :শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১, ০৪:৫৮

  • ফাইল ফটো

    দেশের জাতীয় পর্যায়ের সবচেয়ে বড় ক্রীড়া আয়োজন বাংলাদেশ গেমস শুরুর দ্বারপ্রান্তে। আগামী রবিবার, ২৮ শে ফেব্রুয়ারী নাগাদ চূড়ান্ত হতে পারে আসরের লোগো ও থিমসং।  
    বাংলাদেশ গেমসের জন্য অর্থ মন্ত্রণালয় বরাবর ৩৬ কোটি টাকা আর্থিক বরাদ্দ চেয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। আসর শুরুর আগে সকল অ্যাথলিটকে করোনার ভ্যাকসিন দেওয়ার প্রক্রিয়া চলছে বলে জানালেন, বিওএর উপমহাসচিব আসাদুজ্জামান কোহিনুর।  অবশেষে ১ এপ্রিল মাঠে গড়াচ্ছে মুজিববর্ষের বিশেষ বাংলাদেশ গেমস। সেদিনই হওয়ার কথা রয়েছে উদ্বোধনী অনুষ্ঠান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার থাকাটাও প্রায় নিশ্চিত।

    জাহিদ আহসান রাসেল জানান, 'ভার্চুয়ালি হোক কিংবা সরাসরি হোক প্রধানমন্ত্রীকে দিয়েই উদ্বোধন করানো হবে। মন্ত্রণালয় থেকে বাজেট চেষ্টা করছি। আশা করছি, ১ এপ্রিলেই শুরু করতে পারব।' 



    চলছে আসরের লোগো আর থিম সং চূড়ান্তের কাজ। এ উপলক্ষে বেশকিছু গান ও লোগো যাচাই-বাছাই করছে কমিটি। রোববার নাগাদ লোগো ও থিমসং বাছাই  চূড়ান্ত হয়ে যেতে পারে। বাংলাদেশ গেমসের জন্য ইতোমধ্যে অর্থ মন্ত্রণালয়ের কাছে ৩৬ কোটি টাকার বাজেট চেয়েছে আয়োজক কমিটি।

    করোনার মাঝে এত বড় ক্রীড়াযজ্ঞ আয়োজনের সাহসিকতা প্রশংসনীয়। তবে কোনো ঝুঁকি নিতে চায় না বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন। সব ফেডারেশনকে খেলোয়াড়দের নামের তালিকা চেয়ে চিঠি দাওয়া হয়েছে। সরকারের কাছে আবেদন অনুমোদন হলে বাংলাদেশ গেমসের আগেই সব অ্যাথলিট পাবে করোনার টিকা।

    সারা দেশের বিভিন্ন ভেন্যুতে ৩১টি ইভেন্টের খেলা হবে বলে জানা গেছে। একদিন আগে সংশ্লিষ্ট ভেন্যুতে রিপোর্টিং করবে অ্যাথলিটরা। সবার আগে ৬ মার্চ সিলেটে নারীদের ক্রিকেট দিয়ে শুরু হবে এবারের মুজিববর্ষের বিশেষ বাংলাদেশ গেমস।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com