• বৃহস্পতিবার, ৬ মে ২০২১ , ২৩ বৈশাখ ১৪২৮
  • আর্কাইভ

বৃহস্পতিবার, ৬ মে ২০২১ , ২৩ বৈশাখ ১৪২৮

ওটিটিতেও ব্লকবাস্টার ‘দৃশ্যম-২’

আফজালুর ফেরদৌস রুমন:
প্রকাশিত :সোমবার, মার্চ ১, ২০২১, ০৬:০৮

  • ফাইল ফটো

    কিছুদিন আগে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি দেয়া হয়েছে দক্ষিণ ভারতের মেগাষ্টার মোহনলাল অভিনীত এবং খ্যাতনামা নির্মাতা জিতু জোসেফ পরিচালিত ‘দৃশ্যম -২’। রিলিজের পর থেকেই সাধারণ দর্শক এবং সমালোচকদের প্রশংসায় ভাসছে সিনেমা এবং এর সাথে সংশ্লিষ্ট সকল কলা-কুশলী। উল্লেখ্য জিতু জোসেফ পরিচালিত ‘দৃশ্যম টু’ ২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘দৃশ্যম’ সিনেমার দ্বিতীয় কিস্তি। যদিও সিনেমাহলে মুক্তি না দেয়ায় মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন অনেকেই, কারণ এমন সুনির্মিত এবং নান্দনিক সিনেমা প্রেক্ষাগৃহে রিলিজ না দেয়াটা আদতে প্রেক্ষাগৃহ এবং সব শ্রেণীর দর্শকদের জন্য একটা অন্যায় বলেও মত দিয়েছেন অনেকে। তবে করোনা পরিস্থিতিতে ওটিটিতে রিলিজ পেলেও ব্যবসায়িক ভাবে লাভবান হয়েছে প্রযোজনা সংস্থা এটাও সত্য।



    সম্প্রতি ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম ফিল্মিবিট ডটকমের একটি প্রতিবেদনে বলা হয়েছে, একইদিনে মুক্তি পাওয়া ‘চক্র’ (তামিল), ‘নন্দী’ (তেলেগু), ‘পোগারু’ (কন্নড়) সহ বেশ কিছু সিনেমার সঙ্গে প্রতিযোগিতা সত্ত্বেও ‘দৃশ্যম টু’ ব্লকবাস্টার হয়েছে। ‘দৃশ্যম টু’ সিনেমার বাজেট ২০ কোটি রুপি আর সব মিলিয়ে সংগ্রহ ৪০ কোটি রুপি। অর্থাৎ অ্যামাজন প্রাইম রিলিজে সিনেমাটির লাভ হয়েছে ২০ কোটি রুপি। পত্রপত্রিকার খবর, ওটিটি প্ল্যাটফর্মটিতে ‘দৃশ্যম টু’ বিক্রি হয়েছে ২৫ কোটি রুপিতে আর এশিয়া নেটওয়ার্ক এর স্যাটেলাইট স্বত্ব কিনেছে ১৫ কোটি রুপিতে। মোহনলালের এ সিনেমাকে ডাবল ব্লকবাস্টার আখ্যা দিয়েছে পোর্টালটি।



    গত ১৯ ফেব্রুয়ারি অ্যামাজন প্রাইম ভিডিওতে মুক্তি পায় ‘দৃশ্যম টু’। প্রথম কিস্তির সাত বছর অপেক্ষার পর এই সিনেমার দ্বিতীয় কিস্তি রিলিজ দেয়া হলো। সিনেমার গল্প সেখান থেকেই শুরু যেখানে প্রথম কিস্তি শেষ হয়েছিলো। তবে সময়কাল কিছুটা এগিয়ে এনে অসাধারণ চিত্রনাট্য, সংলাপ, ব্যাকগ্রাউন্ড স্কোর, সিনেমাটোগ্রাফি, প্রতিটি শিল্পীর যার যার জায়গা থেকে নিজের সেরাটা দেয়া এবং মূল চরিত্রে মেগাস্টার মোহনলালের অসাধারণ অভিনয় সব মিলিয়ে ‘দৃশ্যম ২’ একটি পয়সা উসুল বিনোদন। সম্প্রতি পরিচালক জিতু জোসেফ জানিয়েছেন, সিনেমাটির তৃতীয় কিস্তি নির্মাণ হবে। তবে এর জন্য কয়েক বছর অপেক্ষা করতে হবে। এটিই হবে এই গল্পের শেষ কিস্তি। তাই তাড়াহুড়ো না করে পরিপূর্ণ চিত্রনাট্য রেডি হলেই তৃতীয় কিস্তিতে হাত দিবেন তারা।

    এই জমজমাট সুপারহিট সাসপেন্স থ্রিলার দক্ষিণী সিনেমার হিন্দি ভার্সানও ব্যাপক জনপ্রিয়তা এবং প্রশংসা পেয়েছিলো। মূল চরিত্রে অজয় দেবগন, শ্রীয়া শরণ এভং টাবুকে নিয়ে নির্মাতা নিশিকান্ত কামাত হিন্দি সিনেমাটি পরিচালনার দায়িত্বে ছিলেন। মূল মালয়ালম সিনেমার মতোই হিন্দি সিনেমাটিও বক্স অফিসে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল। একইভাবে এবার দৃশ্যম ২-এর হিন্দি ভার্সান তৈরি হতে চলেছে বলিউডে। তবে চিত্রনাট্যে সামান্য পরিবর্তন থাকবে বলে শোনা গিয়েছে। সিনেমাটি প্রযোজনা করবেন কুমার সঙ্গত। জানা গিয়েছে, ইতিমধ্যেই অজয় দেবগন ও টাবু মৌখিক সম্মতি জানিয়েছে। অন্যান্য চরিত্রে আগে যারা অভিনয় করেছেন তাদের সাথে কথাবার্তা চলছে। সবকিছু ঠিক থাকলে ২০২২ সালে মুক্তি পেতে পারে ‘দৃশ্যম-২’ এর হিন্দি ভার্সন।


    /

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com