আজ বৃহস্পতিবার, ০৯, ফেব্রুয়ারী ২০২৩

| কাল
০৩ঃ ১০ঃ ২৫ |

Logo
সর্বাধিক পঠিত | সর্বশেষ | গ্যালারী |

কানাডার বিপক্ষে ক্রোয়েশিয়ার বড় জয়

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশ: সোমবার ২৮ নভেম্বর, ২০২২ - ১০:৫২ এএম

গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে দ্বিতীয় মিনিটেই গোল খেয়ে বসেছিল ক্রোয়েশিয়া। শেষ পর্যন্ত বড় ব্যবধানের জয় পেল বর্তমান রানারআপরা। ম্যাচটিতে ৪-১ গোল ব্যবধানে জিতেছে লুকা মদ্রিচরা।

খলিফা আন্তর্জাতিক ফুটবল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখলে দুদল প্রায় সমানতালে খেলতে থাকলেও আক্রমণে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে বর্তমান রানারআপ দল ক্রোয়েশিয়া। পুরো ম্যাচের ৪৮ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখতে সক্ষম হয়েছে ক্রোয়েটরা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর শট নিয়েছে মোট ১০টি।

অন্যদিকে পুরো ম্যাচের ৫২ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখতে সক্ষম হয়েছে কানাডার ফুটবলাররা। আর ক্রোয়েশিয়ার গোলবারে মোট শট নিয়েছে দুটি। এর মধ্যে পেয়েছে মাত্র একটি গোলের দেখা।

গেল রোববার বাংলাদেশ সময় রাত ১০টায় খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে মাঠে নামে ক্রোয়েশিয়া ও কানাডা। ‘এফ’ গ্রুপে এটি দুদলের দ্বিতীয় ম্যাচ। রাশিয়া বিশ্বকাপের ফাইনাল খেলা ক্রোয়েশিয়া এবারের আসরে শুরুটা ভালো করতে পারেনি। প্রথম ম্যাচে মরক্কোর বিপক্ষে ড্র করে চাপে রয়েছে তারা। অপরদিকে বিশ্ব আসরের প্রথম ম্যাচে শক্তিশালী বেলজিয়ামের বিপক্ষে হার দিয়ে মিশন শুরু করেছে।

এদিন মাঠে নেমেই কিছু বুঝে ওঠার আগেই ক্রোয়েশিয়ার জালে বল পাঠিয়ে লিড নেয় কানাডা। চলতি বিশ্বকাপের দ্রুততম গোলটি করেন দলীয় তারকা ফুটবলার আলফোনসো ডেভিস। দ্বিতীয় মিনিটের খেলায় বুকানানের দেয়া পাসে হেডের মাধ্যমে কানাডাকে এগিয়ে নেন তিনি।

পিছিয়ে পড়া ক্রোয়েশিয়া সমতায় ফেরে ম্যাচের ৩৬তম মিনিটে। পেরেসিচের দারুণ ক্রসে সহজেই বল প্রতিপক্ষের জালে বল পাঠান ক্রামারিচ। আর বিরতির আগ মুহূর্তে দলকে লিড এনে দেন মার্কো দিভায়া। ইউরানোভিচের পাস থেকে ডিবক্সের বাইরে থেকে দুর্দান্ত শটে গোলটি করেন তিনি। প্রথমার্ধ শেষ হয় ২-১ গোল ব্যবধানেই।

দ্বিতীয়ার্ধের খেলায় সমতায় ফেরার তো দূরের কথা উল্টো আরও দুটো গোল খেয়ে বসে কানাডা। ম্যাচের ৭০তম মিনিটে নিজের দ্বিতীয় গোল পয়ে যান ক্রামারিচ। আর খেলা শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে ব্যবধান ৪-১ করেন লোভ্রো মাজের। এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠেছে ক্রোয়েশিয়া। ২ ম্যাচে তাদের সংগ্রহ ৪ পয়েন্ট। সমান ম্যাচে কোনো পয়েন্ট না পাওয়া কানাডা রয়েছে পয়েন্ট টেবিলের তলানিতে। আর টেবিলের দুই নম্বরে রয়েছে মরক্কো। তিনে অবস্থান বেলজিয়ামের।

দুদল যে একাদশ ও ফর্মেশন নিয়ে মাঠে নেমেছে:

ক্রোয়েশিয়া (৪-৩-৩): লিভাকোভিচ (গোলরক্ষক), গার্দিওল, লোভরেন, সোসা, জুরানোভিচ, ব্রোজোভিচ, কোভাচিচ, মদ্রিচ, ক্রামারিচ, পেরিসিচ, মার্কো লিভাজা।

কানাডা (৩-৪-৩): বোরজান (গোলরক্ষক), ভিটোরিয়া, মিলার, জনস্টন, ইউস্ট্যাকিও, হাচিনসন, ডেভিস, লারিয়া, লারিন, ডেভিড, বুকানন।

বার্তাজগৎ২৪/২৭ নভেম্বর/বার্তাজগৎ ডেস্ক

সর্বমোট শেয়ারঃ
Facebook Twitter WhatsApp Messanger
আমাদের অ্যাপ

স্বত্ব © ২০২২ বার্তাজগৎ২৪ Design & Developed By softicode