আজ বৃহস্পতিবার, ০৯, ফেব্রুয়ারী ২০২৩

| কাল
০২ঃ ০৫ঃ ০৮ |

Logo
সর্বাধিক পঠিত | সর্বশেষ | গ্যালারী |

নেইমারবিহীন ম্যাচে ব্রাজিলের সুইজারল্যান্ড জয়

বার্তাজগৎ২৪ ডেস্ক :

প্রকাশ: মঙ্গলবার ২৯ নভেম্বর, ২০২২ - ০২:৪২ এএম

কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বের নিজেদের দ্বিতীয় ম্যাচে ব্রাজিল দল ছিল ইনজুরিগ্রস্ত। ছিলেন না দলের সুপারস্টার নেইমার। আবার সুইজারল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপে জয় না পাওয়ার সমীকরণও ভয়ে পেতে হচ্ছিল। নানা শঙ্কা চেপে ধরেছিল ব্রাজিল শিবিরে। প্রথমার্ধ গোলশূন্য। দ্বিতীয়ার্ধে ৬৪ মিনিটে ভিনিসিউসের গোল অফসাইডের কারণে বাতিল হওয়া পর ব্রাজিল ভক্তরা ছিল চরম হতাশায়। শেষ পর্যন্ত সেলেকাওদের মুখে হাসি ফোটান ক্যাসেমিরো। ম্যাচের ৮৩ মিনিটে একমাত্র গোল করে নিজেদের জয় নিশ্চিত করেন। ম্যাচ শেষ হয় (১-০)  গোলে।

যদিও আগের ম্যাচে ছন্দ ও গতিময় ব্রাজিলের সঙ্গে আজকের ব্রাজিলের মিল পাওয়া যায়নি৷ এর পেছনে অন্যতম কারণ নেইমার ও দানিলোর অনুপস্থিতি। নেইমার শুধু নিজেই খেলেন না তার উপস্থিতি দলের জন্য অনেকটা প্রাণ সঞ্চারও৷ এই ম্যাচে ব্রাজিল জিতলেও মাঝমাঠ ও প্রতিপক্ষের বক্সে ঝলক সেভাবে দেখাতে পারেনি। 

সুইজারল্যান্ডের বিপক্ষে ব্রাজিলের বিশ্বকাপ রেকর্ড সুবিধাজনক ছিল না। ১৯৫০ ও ২০১৮ দুই লড়াইয়ে ব্রাজিল ড্র করেছিল। এই বার সুইস বাধা অতিক্রম করেছে। সুইজারল্যান্ড আজ ভালো রক্ষণের পাশাপাশি প্রথমার্ধ ভালো আক্রমণও করেছিল। সুইজারল্যান্ড আজ হারলেও দ্বিতীয় রাউন্ডে যাওয়ার সম্ভাবনা শেষ হয়নি। শেষ ম্যাচে সার্বিয়াকে হারালে সুইসরা পরের রাউন্ডে খেলবে। ড্র করলে সেক্ষেত্রে তাকিয়ে থাকতে হবে ব্রাজিল ক্যামেরুন ম্যাচের দিকে। 

বার্তাজগৎ২৪/২৮ নভেম্বর/বার্তাজগৎ ডেস্ক

সর্বমোট শেয়ারঃ
Facebook Twitter WhatsApp Messanger
আমাদের অ্যাপ

স্বত্ব © ২০২২ বার্তাজগৎ২৪ Design & Developed By softicode