• বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১ , ১০ আষাঢ় ১৪২৮
  • আর্কাইভ

বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১ , ১০ আষাঢ় ১৪২৮

হেফাজতকে সমর্থন করে ছাত্রলীগ সভাপতির পদ থেকে পদত্যাগ

বার্তাজগৎ ২৪ ডেস্ক
প্রকাশিত :মঙ্গলবার, মার্চ ৩০, ২০২১, ০৪:১৩

  • হাফিজ মাজেদ

    ছাত্রলীগকে বয়কটের ঘোষণা দিয়ে ও হেফাজতে ইসলামের আন্দোলনকে সমর্থন জানিয়ে দল থেকে পদত্যাগ করেছেন এক ছাত্রলীগ নেতা। তার নাম হাফিজ মাজেদ। সে সিলেটের জকিগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছিল।


    শনিবার (২৭ মার্চ) রাতে হাফিজ মাজেদ তার নিজের ফেসবুক আইডি থেকে এক স্ট্যাটাস দিয়ে ছাত্রলীগ থেকে পদত্যাগের ঘোষণা দেন।

    পৌরসভা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে উদ্দেশ্য করে ফেসবুক স্ট্যাটাসে তিনি উল্লেখ করেন, ‘মুসলিম জনতার মানবতাকে উপেক্ষা করে ভারতের ইসলাম বিদ্বেষী, সীমান্ত হত্যাকারী, কাশ্মীর দখলকারী, কসাই মুদি, সন্ত্রাসী মুদিকে দেশে আমন্ত্রণ জানানোর জন্য ও নামাজি মুসলমানদের ওপর বর্বর নির্যাতন ও হত্যাকাণ্ডের মতো ঘৃণ্যতম কাজের কারণে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আমি পৌরসভার ৫নং ওয়ার্ড শাখা ছাত্রলীগের সভাপতি পদ থেকে পদত্যাগ করলাম’।

    এতে তিনি আরো লেখেন, ‘ যে দল ইসলামকে সম্মান দিতে জানে না, বিশ্ব নবীর সুন্নতকে টানাটানি করে, যারা ভাস্কর্যকে হালাল মনে করে, মুসলমানদের উপর হামলাকারী চা বিক্রেতা মুদিকে দেশে আসার জন্য আমন্ত্রণ জানায়, সেই দলে কোন মুসলমান থাকতে পারে না। তাই আমি সেই দলে থাকতে পারি না। আজ থেকে বয়কট করলাম ছাত্রলীগ।’

    ‘যদি কখনও বঙ্গবন্ধুর পূর্ণ আদর্শ ছাত্রলীগে ফিরে আসে এবং তারা ভারতের দালালি, চাটুকারি বাদ দেয়। দেশের আলেম সমাজকে সম্মান দেয় তখন চিন্তা করবো পুনরায় ছাত্রলীগে ফিরে আসা যায় কিনা। এর পূর্বে দালালদের সাথে আমি আর দালালিতে নাই।’

    ‘একজন মুসলমান হিসেবে কোরআন ও হাদিসের ভিত্তিতে সবার আগে ইসলামের মর্যাদা দেওয়া ফরজ।’


    এ বিষয়ে পৌরসভা ছাত্রলীগের সভাপতি নুরুল আমিন বলেন, পৌরসভার ৫নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি হাফিজ মাজেদ এখন ছাত্রলীগের কোনো দায়িত্বে নয়। তিনি প্রায় দুই বছর আগে ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ছিলেন। এরপর প্রবাসে চলে যাবার কারণে পদত্যাগ করেছেন। এখন হেফাজত ইস্যুতে পদত্যাগ করেছেন বলে তার জানা নেই।

    এ প্রসঙ্গে উপজেলা ছাত্রলীগের সভাপতি দেলোয়ার চৌধুরী বলেন, পৌরসভা ছাত্রলীগ আলাদা একটি ইউনিট। তাই তারাই ভালো বলতে পারবে ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি কেন পদত্যাগ করলেন। এরপরও বিষয়টি দুঃখজনক। এত ত্যাগী ছাত্রলীগ কর্মী থাকাকালে কিভাবে অনুপ্রবেশকারী কমিটিতে গুরুত্বপূর্ণ পদ পায়। তা তারাই বলতে পারবে।

    /

    ×
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com