• বৃহস্পতিবার, ৬ মে ২০২১ , ২৩ বৈশাখ ১৪২৮
  • আর্কাইভ

বৃহস্পতিবার, ৬ মে ২০২১ , ২৩ বৈশাখ ১৪২৮

গোপনে বিয়ে করা যায় না, বিয়ে করতে হয় ঘোষণা দিয়ে: আজহারী

বার্তাজগৎ২৪ ডেস্ক
প্রকাশিত :রবিবার, এপ্রিল ৪, ২০২১, ০৬:০৮

  • ফাইল ফটো

    হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে নিয়ে গতকাল শনিবার রাত থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম বেশ সরব রয়েছে। মামুনুলের পক্ষে-বিপক্ষে চলছে স্ট্যাটাস। চলছে নানা বিশ্লেষণ। তবে  মামুনুল হকের দ্বিতীয় বিয়ের বিষয়ে জানা ছিল না অনেকেরই। এদিকে তার দাবি মোতাবেক দ্বিতীয় স্ত্রী জান্নাত আরা ঝর্ণার পরিবারও তাদের বিয়ের বিষয়টি জানত না বলে জানা গেছে।

    এর আগে গোপনে বিয়ের বিষয়ে নিয়ে কথা বলেছেন জনপ্রিয় ইসলামিক বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারীও।


    এক ভিডিওতে আজহারী বলেন, বিশ্ব নবী (স:) বিয়ের সময় ব্যান্ড পার্টি করতে বলেছেন। কেননা নারী ও পুরুষের মাঝে যে সম্পর্ক হয় সেটা আর জেনা ও ব্যাভিচারে একই জিনিস। পার্থক্য হলো জেনার স্বীকৃতি নেই। এজন্য বিয়ে গোপনে করা যায় না। বিয়ে করতে হয় ঘোষণা দিয়ে।

    তিনি বলেন, হযরত ওমর ফারুক (র:) যখন খলিফা ছিলেন তখন তিনি ঘোষণা দিয়েছিলেন, লুকিয়ে লুকিয়ে কেউ বিয়ে করতে পারবে না। কেউ যদি লুকিয়ে বিয়ে করে, আর তার এলাকার লোকজন যদি সেই বিয়ের স্বীকৃতি না দেয় তাহলে আমি তাদের জেনার শাস্তি দেব।


    ভিডিও বার্তায় আজহাররী আরও বলেন, ইসলামে লুকিয়ে বিয়ে করার সুযোগ নেই। ইসলামের শরীয়াহ মোতাবেক বিয়ে করতে হলে ঘোষণা দিয়ে বিয়ে করতে হবে। এজন্য ইসলাম শুধু হারাম বলে জিকির করে নাই। যেখানেই হারাম তার বিপরীতে ইসলামে হালালের বিকল্প দিয়েছে। 

    প্রসঙ্গত, গতকাল শনিবার নারায়ণগঞ্জের রয়েল রিসোর্টের ৫০১ নম্বর কক্ষ থেকে এক নারীসহ মাওলানা মামুনুল হককে অবরুদ্ধ করেন স্থানীয় কিছু যুবক। পরে ঘটনাস্থলে পুলিশ এসে মামুনুলকে জিজ্ঞাসাবাদ করেন। এক পর্যায়ে ওই রিসোর্টের সামনে হেফাজতের সমর্থকরা এসে ভাঙচুর শুরু করলে তাকে ছেড়ে দেয়া হয়। এক ভিডিও বার্তায় মামুনুল জানান, ওই নারী তার দ্বিতীয় স্ত্রী।

    /

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com