• বুধবার, ১৪ এপ্রিল ২০২১ , ১ বৈশাখ ১৪২৮
  • আর্কাইভ

বুধবার, ১৪ এপ্রিল ২০২১ , ১ বৈশাখ ১৪২৮

সাইকোলজিক্যাল থ্রিলার গল্পের ‘ব্যাচ-২০০৩’

আফজালুর ফেরদৌস রুমন:
প্রকাশিত :সোমবার, এপ্রিল ৫, ২০২১, ০৩:২৫

  • ব্যাচ-২০০৩-এর পোস্টার

    বিনোদনের নতুন মাধ্যম এখন ওটিটি। সারাবিশ্বের মতো আমাদের দেশেও এর জনপ্রিয় তুমুল। ব্যতিক্রমী কনটেন্ট, নির্মাণে ভিন্নতা, শিল্পীদের নতুন নতুন চরিত্রে উপস্থাপন সহ নানা কারনেই এখন ওটিটি বিনোদনপ্রেমীদের এক নতুন আস্থার নাম। আমাদের দেশে যেকয়টি ওটিটি প্ল্যাটফর্ম অল্প সময়ের মধ্যেই দর্শকদের কাছে আস্থালাভ করতে সক্ষম হয়েছে তার মধ্যে অন্যতম একটি নাম বিঞ্জ। এই জনপ্রিয় দেশীয় ওটিটি প্ল্যাটফর্মে আগামী ৮ই এপ্রিল রিলিজ দেয়া হবে ‘ব্যাচ-২০০৩’ নামক ওয়েব ফিল্ম।


    এই ওয়েব ফিল্মের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সজল, তাসনুভা তিশা, শিপন মিত্র, কাজী নওশবা আহমেদ, তন্ময়, শারমিন আঁখি, অনিকা তাবাসসুম, তৌহিদুল ইসলাম, ফজলে রাব্বি, জান্নাত সহ আরো অনেকে। ক্ল্যাপবোর্ড এন্টারটেইনমেন্টের প্রযোজনায় ‘ব্যাচ ২০০৩’ এর টিজার রিলিজ দেয়া হয়েছে আজ। ৩০ সেকেন্ডের টিজারেই আগ্রহ জাগাতে সক্ষম হয়েছে ‘ব্যাচ ২০০৩’।


    জানা যায়, প্রায় ছয় মাস প্রি-প্রোডাকশনের পর গত ডিসেম্বরে এই ওয়েব ফিল্মের শুটিং শুরু হয়। কোভিডের লকডাউনের পর স্কুলের বন্ধুদের সঙ্গে অনেকদিন পর একটি গেটটুগেদার এবং সেখানে আসার পর তাদের স্কুলের সময়কার কিছু ঘটনা এবং বন্ধুদের সেই সম্পর্কগুলোর রেশ যা বর্তমানেও মিলিয়ে যায়নি এমন গল্প নিয়েই এই সাইকোলজিক্যাল থ্রিলারের গল্প। সব বন্ধুরা এতো বছর পর সেখানে যাবার পরই ঘটে অদ্ভুত কিছু ঘটনা। সেই ঘটনা জানতে হলে অপেক্ষা করতে হবে ৮ই এপ্রিল পর্যন্ত।

    উল্লেখ্য ‘আগষ্ট ১৪’ দিয়ে ওটিটি প্ল্যাটফর্মে ঝড় তোলা তাসনুভা তিশা ‘ব্যাচ ২০০৩’ এ একজন সিনেমার নায়িকা এশা'র চরিত্রে অভিনয় করেছেন। তার বিপরীতে আছেন চলচ্চিত্র এবং নাটকের আলোচিত দুই মুখ সজল এবং শিপন মিত্র। মারজান নামের একটি চরিত্রে দেখা যাবে শিপন মিত্রকে। স্কুল লাইফে র‍্যাগিং, বুলিং, মারামারি, বেয়াদবি, প্রেম এমন কিছু নেই যে সে করতো না। তবে সময়ের সঙ্গে অনেক কিছুই বদলায়। বিয়ে করে সংসারে থিতু হলেও পুরানো প্রেম ভুলতে পারে না এমন এক চরিত্রে দেখা যাবে তাকে।



    অন্যদিকে একটি নতুন এবং ভিন্নধর্মী চরিত্রে হাজির হচ্ছেন সজল। সজল নিজেই জানিয়েছেন যে, চরিত্রটি ধারণ করতে শুটিং এর আগে আমি দীর্ঘদিন অন্য কোন নাটক বা সিনেমার কাজ করিনি। সব‌ মিলিয়ে বেশ ভাল একটা কাজ হয়েছে ‘ব্যাচ ২০০৩’। এই সিনেমার মধ্য দিয়ে নায়কের পাশাপাশি গায়ক হিসেবেও অভিষেক ঘটতে যাচ্ছে সজলের। প্রথমবারের মতো এই সিনেমায় ‘ধ্বংস আগুন’ শিরোনামের গানে প্লে-ব্যাক করেছেন তিনি।

    পরিচালক পার্থ সরকার জানিয়েছেন, ‘সাইকোলজিকাল থ্রিলার ঘরানার গল্প নিয়ে নির্মিত হয়েছে এই চলচ্চিত্র। গল্প বলার ধরণ, ভিন্নধর্মী চিত্রনাট্য, সিনেমাটোগ্রাফি, অভিনয় শিল্পীদের অসাধারণ উপস্থাপন এবং ব্যাকগ্রাউন্ড স্কোর সব মিলিয়ে এটি দর্শকদের কাছে গ্রহনযোগ্যতা পাবে’। রাফায়েল আহসানের গল্প অবলম্বনে এই সিনেমাটির চিত্রনাট‌্য রচনা করেছেন পরিচালক পার্থ সরকার নিজেই। উল্লেখ্য এটি পরিচালক হিসেবে পার্থ সরকারের প্রথম চলচ্চিত্র।


    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com