• বুধবার, ১৪ এপ্রিল ২০২১ , ১ বৈশাখ ১৪২৮
  • আর্কাইভ

বুধবার, ১৪ এপ্রিল ২০২১ , ১ বৈশাখ ১৪২৮

যে কারণে আপনার নিয়মিত যৌন মিলন জরুরি

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত :মঙ্গলবার, এপ্রিল ৬, ২০২১, ০৮:১৪

  • নিয়মিত যৌন মিলন

     

    যে ১০ টি কারণে আপনার নিয়মিত যৌন মিলন জরুরি

     

    মার্কিন এক গবেষণায় প্রমাণ মিলেছে যে, নিয়মিত যৌন মিলনে মানুষের আয়ু বৃদ্ধি পায়। শরীর থাকে সুস্থ ও ফুরফুরে। নিয়মিত যৌন মিলনে শরীরে যে উপকার হয় সেগুলো-

    শরীরের ওজন কমায়:‌ নিয়মিত সুস্থ যৌনমিলনে শরীরের প্রচুর ক্যালোরি বার্ণ হয়। যা জিম থেকে বেশ কার্যকর। বিশেষজ্ঞদের দাবি, যৌন মিলনের সময় আনন্দ করতে করতেই শরীরের ক্যালোরি বার্ণ হয়। বিশেষ করে ত্রিশ বছরের পর থেকে নিয়মিত যৌন মিলন ক্যালোরি বার্নে সাহায্য করে থাকে।


    হার্টের অ্যাটাকের ঝুঁকি কমায়: নিয়মিত যৌন মিলনে হার্ট অ্যাটাকের ঝুঁকি কমে। যৌনসঙ্গমের সময় দ্রুত রক্ত চলাচল হয়। যা হার্ট অ্যাটাক, স্ট্রোক বা হার্টের অন্যান্য রোগ থেকে বাঁচার কার্যকর উপায়।

    সর্দি-জ্বরের সমস্যা দূর করে:‌ যারা সপ্তাহে অন্তত দু থেকে তিনবার যৌন মিলন করেন, তাদের রোগপ্রতিরোধ বৃদ্ধি পায় বলে দাবি করেছেন বিশেষজ্ঞরা। শরীরে অ্যান্টিবডি তৈরি হয়। যা সর্দি-জ্বর প্রতিরোধে কাজ করে।


    ব্যথা কমাতে সাহায্য করে: দৈনন্দিন কাজের চাপ, বয়স বৃদ্ধির কারণে গায়ে–হাতে, পায়ে, কিংবা মাথায় ব্যথা আমাদের নিত্যদিনের সমস্যা। নিয়মিত যৌন মিলনে এসব ব্যথা থেকে আপনি মুক্তি পেতে পারেন।

    ব্রেস্ট ক্যানসার প্রতিরোধে সাহায্য করে:‌ আধুনিক জীবনযাপনে আমাদের শরীরে অনেক রোগের ঝুঁকি বৃদ্ধি পেয়েছে। যেমন মহিলাদের ব্রেস্ট ক্যানসার। বিশ্বজুড়ে ব্রেস্ট ক্যানসারে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। মুত্যুর হারও একদম কম নয়। আধুনিক গবেষণার দাবি, নির্দিষ্ট সঙ্গীর সঙ্গে নিয়মিত যৌন মিলন ব্রেস্ট ক্যানসারের ঝুঁকি অনেকটাই কমিয়ে দেয়।

    প্রোস্টেট ক্যানসার প্রতিরোধ:‌ পুরুষদের প্রস্টেট ক্যানসার এক ভয়ানক ব্যাধি। ২০ থেকে ৫০ বছর বয়সী পুরুষদের উপর গবেষণা করে দেখা গেছে, নিয়মিত যৌন মিলন করলে পুরুষদের প্রস্টেট ক্যানসারে আক্রান্ত হওয়ার সম্ভাবনা কমে যায়। গবেষকরা বলছেন পুরুষদের দিনে অন্তত একবার বীর্যপাত করা প্রয়োজন। এটি কোনও মানসিক বিকৃতি নয়, শারীরিক প্রয়োজন।

    প্রতিরোধে সাহায্য করে:‌ প্রস্টেটের মতো ব্ল্যাডার বা মূত্রাশয়ের রোগ প্রতিরোধেও নিয়মিত যৌন মিলন সাহায্য করে। মূত্রথলি, মূত্রনালি সহ সংলগ্ন এলাকার মাংসপেশীকে সচল রাখে। শরীর সুস্থ থাকে।

    রক্তচাপে নিয়ন্ত্রণ:‌ নিয়মিত যৌন মিলন রক্তচাপ কমায়। লো ব্লাড প্রেশারের সমস্যা থেকেও নিয়মিত যৌন মিলনে রক্ষা পেতে পারেন। নিয়মিত যৌন মিলন করলে ভাল ঘুম হয়। 


    নিয়মিত যৌন মিলন মন ভালো রাখে:‌ ভাল ঘুম হলে, শরীরে রক্ত চলাচল ভাল হলে কিংবা চাপ কমে গেলে মন যে ভাল থাকবে তা স্বাভাবিক। নিয়মিত যৌন মিলনে কাজে উৎসাহ বাড়ে। সঙ্গীর সঙ্গে সম্পর্ক আরও সুন্দর হয়।


    গর্ভধারণজনিত সমস্যার ঝুঁকি কমায়:‌ গর্ভবতী মহিলাদের জন্য উচ্চ রক্তচাপ জনিত সমস্যা খুব খারাপ রোগ। এর ফলে অনেক সময়ই শরীরের কিছু কিছু অঙ্গ কাজ করা বন্ধ করে দেয়। কিন্তু নিয়মিত যৌন মিলন করলে এই সমস্যার হাত থেকে মুক্তি পাওয়া যায়। 



    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com