• বুধবার, ১৪ এপ্রিল ২০২১ , ১ বৈশাখ ১৪২৮
  • আর্কাইভ

বুধবার, ১৪ এপ্রিল ২০২১ , ১ বৈশাখ ১৪২৮

ধৈর্য্য সীমা অতিক্রম করলে পরিণতি হবে ভয়াবহ

আবুল বাশার:
প্রকাশিত :বুধবার, এপ্রিল ৭, ২০২১, ০৮:১১

  • জনগণের ধৈর্য্য ও সহনশীলতার একটা সীমা আছে।এই সীমা অতিক্রম করলে তার পরিণতি হবে ভয়াবহ।

    জাতীয় সংসদ ভবন এলাকায় সরকারি বাসভবনে সমসাময়িক বিষয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, হেফাজতে ইসলাম নামের একটি উগ্র সাম্প্রদায়িক অপশক্তি দেশের বিদ্যমান স্বস্তি ও শান্তি বিনষ্টে বিভিন্ন স্থানে অব্যাহত তাণ্ডব চালিয়ে যাচ্ছে। তাদের তাণ্ডব সহনশীলতার সকল মাত্রা অতিক্রম করেছে। জনগণের ধৈর্য্য ও সহনশীলতার একটা সীমা আছে।এই সীমা অতিক্রম করলে তার পরিণতি হবে ভয়াবহ।

    পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, 'জনগণের জানমালের সুরক্ষা দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার প্রতিশ্রুতিবদ্ধ। সন্ত্রাস, নৈরাজ্য সৃষ্টিকারী ও সাম্প্রদায়িক অপশক্তির উস্কানিদাতাদের তালিকা প্রস্তুত করে তাদের রাজনৈতিকভাবে মোকাবিলা করতে হবে।



    মন্ত্রী আরো বলেন, 'সরকার পরিচালনার দায়িত্বে আছে বলেই প্রতিক্রিয়াশীল চক্রের ধ্বংসাত্মক রাজনীতির বিপরীতে আওয়ামী লীগ এখনও দায়িত্বশীল আচরণ করছে, দেখাচ্ছে সহনশীলতা। বাংলাদেশের মানুষ ধর্মপ্রাণ জাতি। তারা কোনো ধর্মান্ধতাকে সমর্থন দেয় না।

    দেশে তাণ্ডব সৃষ্টিকারী অপশক্তিকে সতর্ক করে দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, 'আগুন নিয়ে খেলবেন না, সেই আগুনে নিজেদের হাতই পুড়ে যাবে। ধৈর্য্যের বাঁধ ভেঙে দেবেন না। মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধুর অবমাননা জাতি আর সহ্য করবে না। বঙ্গবন্ধুর ছবি ও ভাস্কর্যের ওপর যারা হামলা করেছে, আওয়ামী লীগ কর্মীরা তাদের এ ধৃষ্ঠতার জবাব দেবে। আওয়ামী লীগ নেতাকর্মীরা আঘাত আসলে প্রতিঘাত করতে জানেন। আক্রমণ করলে পাল্টা আক্রমণও করতে জানেন।

    বাংলাদেশের মুক্তিযুদ্ধের পক্ষের দেশপ্রেমিক জনগণকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, 'বিএনপি-জামায়াত নৈরাজ্য সৃষ্টি করে ধ্বংসাত্মক আগুনসন্ত্রাসের মাধ্যমে ২০১৩-১৪ সালে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করার ঘৃণ্য খেলায় মত্ত হয়েছিল। এই আগুনসন্ত্রাসী ও অশুভ শক্তিকে প্রতিহত ও পরাজিত করতে হবে।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com