• বৃহস্পতিবার, ৬ মে ২০২১ , ২৩ বৈশাখ ১৪২৮
  • আর্কাইভ

বৃহস্পতিবার, ৬ মে ২০২১ , ২৩ বৈশাখ ১৪২৮

আসছে নিয়ামুল মুক্তার রক্তজবা

আফজালুর ফেরদৌস রুমন:
প্রকাশিত :শনিবার, এপ্রিল ১০, ২০২১, ০৬:৫৯

  • রক্তজবা ছবির পোস্টার

    গতবছর মুক্তিপ্রাপ্ত ‘কাঠবিড়ালী’ সিনেমা দিয়েই আলোচনায় আসেন তরুণ নির্মাতা নিয়ামুল মুক্তা। প্রথম পরিচালনা হলেও গল্প, নির্মাণ, সিনেমাটোগ্রাফি, ব্যাকগ্রাউন্ড স্কোর এবং অভিনয় শিল্পীদের কাছ থেকে তাদের সেরাটা নিয়েই নান্দনিক এক সিনেমা উপহার দিয়েছিলেন তিনি। এবার তার পরিচালনায় দ্বিতীয় সিনেমার শ্যুটিং শেষ করে পোষ্ট প্রোডাকশনের কাজ নিয়ে ব্যস্ত তিনি। ‘রক্তজবা’ নামের এই সিনেমাটির শ্যুটিং শুরু হয়েছিলো গত ১৫ জানুয়ারি। সিনেমায় জুটি বেঁধেছেন দেশের অন্যতম জনপ্রিয় এবং শক্তিশালী অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা এবং এই সময়ের অন্যতম সম্ভাবনাময় দক্ষ অভিনেতা শরীফুল রাজ।


    শ্যুটিং এবং এডিটিং এর কাজ শেষ করে সম্প্রতি সিনেমার ডাবিংয়ের কাজ প্রায় সম্পন্ন হয়েছে। করোনা পরিস্থিতি এবং লকডাউনের কারণে অনেক সীমাবদ্ধতা এবং অসুবিধা নিয়েই কাজটি করতে হচ্ছে। আর সপ্তাহখানেক কাজ করলেই পুরো কাজ হয়ে যাবে বলে জানিয়েছেন পরিচালক। এরপরে বাকি থাকবে কালার কারেকশন ও সংগীতের কাজ। পরিচালক মুক্তা বিভিন্ন গণমাধ্যমকে জানিয়েছেন যে, এই সিনেমার সংগীত নিয়ে একটা বিশেষ পরিকল্পনা রয়েছে তাদের পুরো টিমের। তবে আকর্ষণ হিসেনে সেটি এখনই জানাতে চান না তিনি।


    ঢাকা, চাঁদপুর এবং মানিকগঞ্জের বিভিন্ন এলাকায় সিনেমাটির শুটিংয়ের কাজ সম্পন্ন হয়েছে বলে জানা গেছে। প্রথম সিনেমা দিয়েই প্রশংসা পাওয়া নির্মাতা নিয়ামুল মুক্তা জানিয়েছিলেন, ‘একজন প্রাক্তন হেডমাস্টারের কাছে আসা একটি রহস্যময় চিঠির সূত্র ধরে সিনেমার গল্প শুরু হয়। ইমপ্রেস টেলিফিল্ম নিবেদিত এই সিনেমাটির কাহিনি এবং চিত্রনাট্যে লিখেছেন মুহাম্মাদ তাসনীমুল হাসান। থ্রিলার ঘরানার এই সিনেমাটিতে প্রধান সহকারী পরিচালক হিসেবে আছেন কে এম কনক, আবু শাহেদ ইমন ক্রিয়েটিভ প্রোডিউসার হিসেবে যুক্ত আছেন, চিত্রগ্রহণের দায়িত্বে আছেন বরকত হোসাইন পলাশ, শিল্প নির্দেশনা দিচ্ছেন কাজী তানভীর রশিদ অপু। তিশা এবং রাজ ছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন লুৎফর রহমান জর্জ, শিল্পী সরকার অপু, জয়ীতা মহলানবিশ, অরিত্র আরিয়া, কামরুল জিন্নাহ, কাজী তানভীর রশিদ অপুসহ আরো অনেকে।



    উল্লেখ্য সিনেমার প্রধান নারী চরিত্রে অভিনয় করেছেন দেশের অন্যতম জনপ্রিয় এবং নন্দিত অভিনেত্রী তিশা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকে অভিনয় করার কারণে ভারতে ছিলেন তিনি। সেই সিনেমার ভারতের অংশের কাজ শেষ করে ঢাকায় ফিরে ‘রক্তজবা’ সিনেমার ডাবিং সারলেন তিনি। পরিচালক নিয়ামুল মুক্তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ডাবিংকালীন সময়ের কিছু স্থিরচিত্র নিজেই শেয়ার করেছেন। তিশার মুক্তির অপেক্ষায় আছে হলি আর্টিজানের হামলার উপর ভিত্তি করে নির্মিত বহুল আলোচিত ‘শনিবার বিকেল’ এবং ব্রিটিশ বিরোধী আন্দোলনের নারী নেত্রী প্রীতিলতা ওয়াদ্দেদারে বায়োপিক সরকারি অনুদানের ‘প্রীতিলতা’। অন্যদিকে প্রথম সিনেমা ‘আইসক্রিম’ দিয়ে নজর কাড়ার পরে ভিন্নধর্মী ‘ন ডরাই’ দিয়ে আলোচনায় আসা শরীফুল রাজের বহুল প্রতীক্ষিত সিনেমা ‘পরাণ’ ও আছে মুক্তির অপেক্ষায়। ঢালিউডের নতুন জুতি হিসেবে তাদের দুজনের প্রথম সিনেমা ‘রক্তজবা’ দর্শকদের হতাশ করবেনা বলেই আশা করা যায়।

    ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত সিনেমাটি কবে মুক্তি পাচ্ছে সেই বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি বলেই জানিয়েছেন নিয়ামুল মুক্তা। করোনা পরিস্থিতি বিবেচনা করেই এই সিনেমার মুক্তির ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানা গেছে। শুভ কামনা রইলো ‘রক্তজবা’ সিনেমার পুরো টিমের জন্য।


    /

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com