গুচ্ছের বিজ্ঞান অনুষদের ফলাফলের আদ্যোপান্ত

বার্তাজগৎ২৪/কেএইচ
তানজিল আহম্মেদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: তানজিল আহম্মেদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
প্রকাশিত: ৩:৩৪ অপরাহ্ন, ০৫ অগাস্ট ২০২২ | আপডেট: ৯:৪০ অপরাহ্ন, ১১ অগাস্ট ২০২২
ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২২ টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। গেল বৃহস্পতিবার (৪ ই আগস্ট)  বিকেল ৪ টায় গুচ্ছের ওয়েবসাইটে রেজাল্ট প্রকাশিত হয়।

ফলাফল বিশ্লেষণ করে দেখা যায়, ৫৫.৬৩% পরীক্ষার্থী উত্তীর্ণ হতে পেরেছে। পাশ করতে পারেনি ৫৪.২৭% পরীক্ষার্থী।

এদিকে সর্বোচ্চ নম্বর- ৮৭.৫০ পেয়ে যৌথভাবে ১ম হয়েছেন দুই জন মেয়ে শিক্ষার্থী- একজনের নাম সুমাইয়া রহমান, অন্যজন সুমাইয়া বিনতে মাসুদ। অন্যদিকে সর্বনিম্ন নম্বর হচ্ছে -২০।

৮০ নম্বরের উপরে পেয়েছেন ৫০ জন,

৭০ এর উপরে এক হাজার ৬২১ জন,

৬০ এর উপরে পেয়েছেন ১০,৩৪৬ জন,

৫০ এর উপরে ২৯,২২২ জন,

৪০ এর উপরে ৫৪,৯৭৩ জন,

৩০ এর উপরে পেয়েছেন ৮৫,৫৮২ জন।

আর ফেল করেছেন ৬৬ হাজার ৭১১ জন।

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলো হলো—জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

উল্লেখ্য, গত শনিবার (৩০ জুলাই) বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত সারাদেশের ১৯ কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে একযোগে গুচ্ছের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। আগামী ১৩ আগস্ট মানবিক অনুষদভুক্ত 'বি' ইউনিট এবং ২০ আগস্ট বাণিজ্য অনুষদভুক্ত  'সি' ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে দ্বিতীয়বারের মত আয়োজিত গুচ্ছ ভর্তি পরীক্ষা শেষ হবে।

বার্তাজগৎ২৪/কেএইচ