বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর ফোন ও মানিব্যাগ ছিনতাই

বার্তাজগৎ২৪/ এমএ
জাহিদুল ইসলাম, ববি প্রতিনিধি : জাহিদুল ইসলাম, ববি প্রতিনিধি :
প্রকাশিত: ৭:৫৭ পূর্বাহ্ন, ০৭ অগাস্ট ২০২২ | আপডেট: ৬:০৮ পূর্বাহ্ন, ২৮ সেপ্টেম্বর ২০২২
বরিশাল বিশ্ববিদ্যালয়

বরিশাল বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের এক আবাসিক শিক্ষার্থী ছিনতাইয়ের শিকার হয়েছেন৷

৬ আগস্ট রাত ১০টার সময় বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হলের পিছনে খালপাড় রোড নামক স্থানে এ ছিনতাইয়ের ঘটনা ঘটে। ভুক্তভোগী শিক্ষার্থী বরিশাল বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের তৃতীয়বর্ষের শিক্ষার্থী মো.ইসমাইল।

ভুক্তভোগী ইসমাইল জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক বড় ভাই বরিশাল বিশ্ববিদ্যালয়ে বেড়াতে আসে।ভাই আমার পরিচিত। বিকালে তাকে নিয়ে ঘুরতে বের হই৷ তালুকদার মার্কেট থেকে ফিরে ক্যাম্পাসের পাশে খালপাড়ে নামক স্থানে আমরা অবস্থান করি৷ রাত ১০টার দিকে তিন জন অজ্ঞাত ব্যক্তি এসে আমাদের বিভিন্ন রকম প্রশ্ন করতে থাকে৷ আমরা সঠিক উত্তর দিই এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরিচয় দেই৷ একবপর্যায়ে হটাৎ তারা আমাদের ঘিরে ধরে এবং কাছে যা ছিলো দিতে বলে। আমরা দিতে না চাইলে পেটে ছুরি ধরে। তখন আমাদের কাছ থেকে সবকিছু ছিনিয়ে নেয়। মোবাইল ফোনসহ সাথে নগদ ৩ হাজার টাকা ছিনতাই করে নিয়ে যায়।

সাথে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জানান, আমি এসেছিলাম বিকালে বরিশাল বিশ্ববিদ্যালয়ে।পরে ফ্রেস হয়ে ছোট ভাইকে নিয়ে ঘুরতে যাই। বিভিন্ন জায়গায় ঘুরার পর আমরা খালপাড় রোডে গেলে আমাদের কাছ থেকে সবকিছু নিয়ে যায়। তাদের মুখে মাস্ক পড়া ছিলো। আমাদের বাড়ির কথা জিজ্ঞাসা করেছিলো। বরিশালের বাইরে বরগুনা বাসার কথা বলা মাত্রই আমাদের পেটে ছুরি ধরে সবকিছু নিয়ে যায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. খোরশেদ আলমকে মুঠোফোনে জানানো হলে তিনি বলেন, ছিনতাইয়ের বিষয়টি খুবই দুঃখজনক। বিশ্ববিদ্যালয়ের আশেপাশে আরো বেশি নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ প্রশাসনকে আমরা বলবো। ভুক্তভোগী শিক্ষার্থী জিডি করার পরে পুলিশ যেন তাকে সর্বোচ্চ সহযোগিতা করে সে বিষয়ে অবহিত করা হবে।

বার্তাজগৎ২৪/ এমএ