বিলবোর্ড পড়ে মাথা ফাঠল জবি শিক্ষার্থীর

বার্তাজগৎ২৪/কেএইচ
তানজিল আহম্মেদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: তানজিল আহম্মেদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
প্রকাশিত: ৯:০০ পূর্বাহ্ন, ১১ অগাস্ট ২০২২ | আপডেট: ৫:৩৮ পূর্বাহ্ন, ২৮ সেপ্টেম্বর ২০২২
ফাইল ছবি

বিলবোর্ড ভেঙে পড়ে মাথা ফাটল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক শিক্ষার্থীর। তার নাম সুমাইয়া মোস্তফা প্রাপ্তী। তিনি বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

গতকাল বুধবার (১০ আগস্ট) রাত সাড়ে ৮টায় লক্ষ্মীবাজারে সোহরাওয়ার্দী কলেজের সামনে এ ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা যায়, দোকানের বিলবোর্ডটি মোবাইল বিপণন কোম্পানি স্যামসাংয়ের।  বিলবোর্ডটি জরাজীর্ণ অবস্থায় থাকায় কলেজের সামনে দিয়ে অতিক্রম করার সময় হঠাৎ ভেঙে মাথায় পড়ে। ঘটনাস্থলে দুইজন আহত হন। তাদের চিকিৎসার জন্য ঢাকা ন্যাশনাল মেডিকেল হাসপাতালে নিয়ে যায় প্রত্যক্ষদর্শীরা। অবস্থা গুরুতর হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নেওয়ার পরামর্শ দেন।

ঢাকা মেডিকেলের চিকিৎসক প্রাপ্তীর অবনতি দেখে ২০টি সেলাই দেন তার মাথায়। এবং সিটিস্ক্যান রিপোর্টে শঙ্কামুক্ত ঘোষণা করে ঢাকা ন্যাশনাল কলেজেই ভর্তি হওয়ার পরামর্শ দেন।

ঘটনার বর্ণনা দিয়ে আহত প্রাপ্তীর বন্ধু মুন হাসান বলেন, প্রাপ্তি রাতে আমার মেসের সামনেই একটি দোকান থেকে খাবার কিনতে এসেছিল। ফেরার সময় হঠাৎ করেই বিলবোর্ড ভেঙে পড়ে এবং আহত হয়।

এ বিষয়ে ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষক নিউটন হাওলাদার বলেন, আমরা ন্যাশনাল মেডিকেল থেকে ঢাকা মেডিকেলে নিয়ে গিয়েছিলাম। সেখানে সিটিস্ক্যান করা হয়েছে। নিরিবিলি পরিবেশের জন্য তাকে আমরা ন্যাশনাল মেডিকেলে নিয়ে এসেছি। আপাতত সে আশঙ্কামুক্ত।

তিনি আরও বলেন, পরবর্তীকালে যেন এমন ঘটনা না ঘটে, সে ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে আমরা ব্যবস্থা নেবো বিলবোর্ডের মালিকদের বিরুদ্ধে।

বার্তাজগৎ২৪/কেএইচ