বিনামুল্যে অ্যাম্বুলেন্স সেবা দিচ্ছে ‘হ্যালো ছাত্রলীগ’

নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:১১ পূর্বাহ্ন, ০৮ জুলাই ২০২১ | আপডেট: ৬:০৩ অপরাহ্ন, ১৯ অগাস্ট ২০২২

বিনামুল্যে অ্যাম্বুলেন্স সেবা দিচ্ছে ‘হ্যালো ছাত্রলীগ’

করোনা নিয়ন্ত্রণে দেশের অন্যান্য বিভাগের ন্যায় চট্টগ্রামেও চলছে সরকারের জারি করা লকডাউন। এ সময়ে পরিবহন বন্ধ রয়েছে। রোগীদের হাসপাতালে যেতে পোহাতে হচ্ছে দুর্ভোগ। 

তবে রোগীদের এ দুর্ভোগে আশীর্বাদ হয়ে এসেছে ‘হ্যালো ছাত্রলীগ’। লকডাউনে যেখানে দ্বিগুণ ভাড়া দিয়েও গাড়ি পাওয়া যাচ্ছে না, সেখানে ছাত্রলীগ বিনামূল্যেই রোগীদের পৌঁছে দিচ্ছে হাসপাতালে। মানবিক এ উদ্যোগ ভূয়সী প্রশংসা পাচ্ছে চট্টগ্রাম নগরবাসীর।

‘হ্যালো ছাত্রলীগ’ কার্যক্রমের তত্ত্বাবধায়ক বায়েজিদ থানা ছাত্রলীগের আহ্বায়ক সুলতান মাহমুদ ফয়সাল এ বিষয়ে বলেন, লকডাউনে গণপরিবহন চলাচল বন্ধ আছে। তাই অসুস্থ রোগী নিয়ে যাতে হাসপাতালে যেতে কষ্ট পোহাতে না হয় সেজন্য আমরা অ্যাম্বুলেন্স সেবা চালু করেছি। এছাড়াও হাসপাতাল থেকে মরদেহ পরিবহনের সার্ভিস দেওয়া হচ্ছে। 

তিনি বলেন, ১ জুলাই থেকে এ কার্যক্রম শুরু হয়েছে। যতদিন লকডাউন থাকবে ততদিন, এ সেবা চালু থাকবে। চট্টগ্রাম নগরের মধ্যে আমাদের সেবা সীমাবদ্ধ। পাঁচটি নম্বর দেওয়া আছে। কেউ আমাদের নম্বরে কল করলে আমরা বাসা থেকে রোগী নিয়ে হাসপাতালে পৌঁছে দিই। এ জন্য কাউকে কোনো টাকা দিতে হয় না। 

তিনি আরও বলেন, এ পর্যন্ত লকডাউনে আমাদের সেবা পেয়েছেন ১৫ জন।  রোগীদের সেবা দেওয়ার জন্য  তিনটি অ্যাম্বুলেন্স রয়েছে। চব্বিশ ঘণ্টা চট্টগ্রাম নগরের যে কোনো রোগী এ সেবা নিতে পারবেন। ০১৮১৯-৮৮৬৩৬৬, ০১৮১৯-৬১২১৭৭, ০১৮২৪-৯৩৪৩৪৬, ০১৮১১-৬৫১৮২৭ ও ০১৮২৫-৩৫৯৩৯৫ নম্বরে কল দিয়ে এই সেবা নেওয়া যাবে।