চলতি সপ্তাহে প্রকাশিত হবে গুচ্ছের 'ক' ইউনিটের ফল

বার্তাজগৎ২৪/কেএইচ
তানজিল আহম্মেদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: তানজিল আহম্মেদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
প্রকাশিত: ৬:২৩ অপরাহ্ন, ৩০ জুলাই ২০২২ | আপডেট: ৯:৪২ অপরাহ্ন, ১১ অগাস্ট ২০২২
ফাইল ছবি

চলতি সাপ্তাহে প্রকাশিত হবে গুচ্ছের 'ক' ইউনিট  বিজ্ঞান অনুষদের ফল। একাধিক সূত্র থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয়বারের মতো গুচ্ছ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

আজ শনিবার (৩০ জুলাই) বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত সারাদেশে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবার ফল প্রকাশের অপেক্ষা। আর এই ফল চলতি সপ্তাহেই প্রকাশ হতে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট একাধিক সূত্র।

ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি সূত্রে জানা গেছে, খাতা মূল্যায়নের জন্য ৩ আগস্ট পর্যন্ত সময় পাবে টেকনিক্যাল কমিটি। ৩ আগস্টের মধ্যে ফল তৈরি করে কোর কমিটির কাছে জমা দিতে হবে। এরপর কোর কমিটির অনুমোদন সাপেক্ষে ফল প্রকাশ করা হবে। সবকিছু ঠিক থাকলে চলতি সপ্তাহেই ফল প্রকাশ করা হবে।

এ প্রসঙ্গে গুচ্ছ ভর্তি পরীক্ষা সংক্রান্ত টেকনিক্যাল কমিটির আহবায়ক  এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. নাছিম আখতার বলেন, আমরা দ্রুত সময়ের মধ্যে ‘ক’ ইউনিটের ফল প্রকাশ করবো। ইতোমধ্যে কেন্দ্রগুলো ওএমআর শিট পাঠানো শুরু করেছে।

কবে নাগাদ ফল প্রকাশ করা হতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ফল তৈরির জন্য আমাদের ৩ আগস্ট পর্যন্ত সময় দেওয়া হয়েছে। আশা করছি এর আগেই ফল তৈরির কাজ শেষ হবে। এরপর গুচ্ছের মূল কমিটি ফল প্রকাশের সিদ্ধান্ত নেবে।

বার্তাজগৎ২৪/কেএইচ