বেতাগী-খুলনা চালু হলো সরাসরি বিআরটিসি বাস সার্ভিস

বার্তাজগৎ২৪/কেএইচ
মোঃ সারোয়ার, বরগুনা প্রতিনিধি, মোঃ সারোয়ার, বরগুনা প্রতিনিধি,
প্রকাশিত: ৯:০৬ অপরাহ্ন, ০৩ অগাস্ট ২০২২ | আপডেট: ৯:১৬ অপরাহ্ন, ১১ অগাস্ট ২০২২
বার্তাজগৎ২৪

দীর্ঘদিনের মানুষের প্রত্যাশার ফসল অবশেষে চালু হলো বেতাগী-খুলনা সরাসরি বিআরটিসি বাস সার্ভিস। 

আজ বুধবার (৩ আগস্ট) বেতাগী থেকে দুপুর ১২ টায় খুলনার উদ্দেশে যাত্রা শুরু হয়েছে। বেতাগী উপজলার সাকুর মার্কেট সংলগ্ন রাসেল স্কোয়ার থেকে ছেড়ে যায় এ রুটের ১টি বাসটি।

এ সময় এর উদ্বোধন করেন- বেতাগী পৌরসভার মেয়র আলহাজ্ব এবিএম গোলাম কবির। প্রধান অতিথি ছিলেন উপজলা পরিষদ চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকান, বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো: সুহৃদ সালেহীন, বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি হাসানুর রহমান ঝন্টু, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম পিন্টু, বরগুনা জেলা বাস মালিক সমিতির সহ-সভাপতি মো: খলিলুর রহমান, বেতাগী সদর ইউনিয়নের চেয়ারম্যান হুমায়ূন কবির খলিফা, বরগুনা জেলা পরিষদ সাবেক সদস্য নাহিদ মাহামুদ হোসেন লিটু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, সবুজকানন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম, সুশাসনের জন্য নাগরিক-সুজন উপজেলা কমিটির সভাপতি সাইদুল ইসলাম মন্টু, বেতাগী নাগরিক কমিটির সভাপতি লায়ন শামীম সিকদার, পৌর কাউন্সিলর আব্দুল মন্নান, কামাল হোসেন পল্টু, মহিলা কাউন্সিলর লুৎফুনেছা রীনা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা সহ স্থানীয় বিভিন্ন গন্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিআরটিসি বাস সার্ভিসের পরিচালনাকারী মো: কেনান সিকদার জানান, বেতাগী-কচুয়া ফেরিঘাট থেকে কাঠালিয়া, ভান্ডারিয়া, পিরোজপুর, রুপসা, খালিশপুর ও শিরোমনি এ রুটে প্রতিদিন যাত্রী সেবা দেওয়া হবে। খুলনার শিরোমনি থেকে বেতাগীর উদ্দেশ্যে প্রতিদিন বাস ছাড়বে সকাল ৬টায় আর বেতাগীর শেখ রাসেল স্কয়ার থেকে সকাল ১১ টায় খুলনার উদ্দেশ্যে ছেড়ে যাবে। ভাড়া ২৫০ টাকা।

স্থানীয়রা জানায়, বেতাগী-কচুয়া ফেরি চালু হওয়ায় এ জনপদের বাসিন্দাদের প্রত্যাশা ছিলো খুলনার সাথে বেতাগী ও পাশ্ববর্তী এলাকার সাথে সরাসরি বাস সার্ভিস চালু। তা শুরু হওয়ায় আনন্দের বন্যা ও স্বস্তি ফিরে এসেছে উপকূলীয় এ জনপদের বাসিন্দাদের মাঝে। বেতাগী-খুলনা সরাসরি বাস চালু হওয়ার কারণে এখানকার যাত্রীদের যেমনি গাড়ি পরিবর্তন করতে হচ্ছে না তেমনি কম সময় লাগবে, পৌছবে দ্রুত এবং বাঁচবে অর্থ।

বার্তাজগৎ২৪/কেএইচ