ইতালির বিপক্ষে আর্জেন্টিনার প্রাথমিক দল ঘোষণা

বার্তাজগৎ২৪/কেএইচ
স্পোর্টস ডেস্ক: স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: ১১:২৫ পূর্বাহ্ন, ১৪ মে ২০২২ | আপডেট: ৩:১৯ পূর্বাহ্ন, ২৯ জুন ২০২২
ফাইল ছবি

কোপা আমেরিকা জয়ী আর্জেন্টিনা এবং ইউরোজয়ী ইতালির মধ্যকার হবে শ্রেষ্ঠত্বের লড়াই। ম্যাচটির নাম দেয়া হয়েছে ফাইনালিসিমা।  আগামী ১ জুন, লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে।

ইতালির বিপক্ষে এই ম্যাচটির জন্য ৩৫ সদস্যের একটি প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। যে দলে রয়েছে বেশ কয়েকটি চমকের নাম।

ডাচ ক্লাব ফেয়েনুর্ডের ডিফেন্ডার মার্কোস সেনেসিকে দলে ডেকেছেন আর্জেন্টাইন কোচ। যদিও সেনেসিকে একই সময়ে দলে চেয়েছে ইতালিও। কিন্তু সেনেসির পছন্দ আর্জেন্টিনা। এর আগে দক্ষিণ কোরিয়ায় আর্জেন্টিনার হয়ে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপও খেলে গেছেন তিনি।

দলে ডাক পেয়েছেন জুভেন্টাসের সঙ্গে চুক্তি নবায়ন না করা স্টাইকার পাওলো দিবালাও। গত ফেব্রুয়ারিতে শেষ ম্যাচ খেলেছিলেন দিবালা। মারিও কেম্পেস স্টেডিয়ামে ওই ম্যাচে লওতারো মার্টিনেজের গোলে কলম্বিয়াকে ১-০ ব্যবধানে হারিয়েছিল আর্জেন্টিনা। একই সঙ্গে ডাক পেয়েছেন বায়ার লেভারকুসেনের স্ট্রাইকার লুকাস আলারিও। দীর্ঘদিন ইনজুরির কারণে আর্জেন্টিনা দলের বাইরে ছিলেন তিনি।

তবে সবচেয়ে বড় চমক হয়ে এসেছেন দীর্ঘসময় ইনজুরি আক্রান্ত ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরো। টটেনহ্যামের এই ডিফেন্ডার শেষ পর্যন্ত খেলতে পারেন কি না, সেটাই দেভার। ইনজুরি থেকে সেরে উঠার পর্যায়ে থাকা প্যারেদেসকেও দলে রেখেছেন স্কালোনি।

বার্তাজগৎ২৪/কেএইচ