শিক্ষক নিয়োগ পরীক্ষা: দ্বিতীয় ধাপে পরীক্ষার্থী ৪ লাখ ৬৬ হাজার

বার্তাজগৎ২৪/কেএইচ
বার্তাজগৎ২৪ ডেস্ক: বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত: ২:০৩ অপরাহ্ন, ২০ মে ২০২২ | আপডেট: ৫:১৩ পূর্বাহ্ন, ২৮ সেপ্টেম্বর ২০২২
ফাইল ছবি

আজ শুক্রবার (২০ মে) অনুষ্ঠিত হবে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষা। পরীক্ষাটি চলবে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। এক ঘণ্টার এই লিখিত পরীক্ষায় বসছেন ৪ লাখ ৬৬ হাজার ১০০ জন।

জানা গেছে, আজ দেশের ২৯ জেলায় অনুষ্ঠিত এ পরীক্ষায় অংশগ্রহণ করবেন আবেদনকারীরা। তবে বন্যার কারণে পেছানো হয়েছে সিলেট জেলার দ্বিতীয় ধাপের পরীক্ষা। এ জেলার দ্বিতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৩ জুন। এদিকে পরীক্ষা চলাকালীন কিছু নির্দেশনা মানতে বলছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)।

ডিপিই গণমাধ্যমকে জানান, পরীক্ষা কেন্দ্রে কোনো বই, উত্তরপত্র, নোট বা অন্য কোনো কাগজপত্র, ক্যালকুলেটর, মোবাইল, ভ্যানিটি ব্যাগ, পার্স, হাতঘড়ি বা ঘড়িজাতীয় বস্তু, ইলেকট্রনিক হাতঘড়ি বা যেকোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস, কমিউনিকেটিভ ডিভাইস বা এ জাতীয় বস্তু সঙ্গে নিয়ে প্রবেশ করা সম্পূর্ণ নিষিদ্ধ।

যদি কোনো উল্লিখিত দ্রব্যাদি পরীক্ষার্থীর সঙ্গে পাওয়া যায় তার বিরুদ্ধে তাৎক্ষণিক বহিষ্কারসহ সংশ্লিষ্টের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

এর আগে গত ১২ মে প্রথম ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে ২২ জেলার ৪০ হাজার ৮৬২ জন  আবেদনকারী মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত হয়েছেন বলে জানিয়েছে ডিপিই।

উল্লেখ্য, ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের বিপরীতে আবেদন করেছেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ জন পরীক্ষার্থী।

বার্তাজগৎ২৪/কেএইচ