প্যারিসে এক মঞ্চে নগর বাউল শিরোনামহীন ও মুজা

বার্তাজগৎ২৪/কেএইচ
বিনোদন ডেস্ক: বিনোদন ডেস্ক:
প্রকাশিত: ৫:০৫ অপরাহ্ন, ১৮ জুন ২০২২ | আপডেট: ৭:০৭ পূর্বাহ্ন, ২৮ জুন ২০২২
ফাইল ছবি

নগর বাউল ও শিরোনামহীন বাংলাদেশের এই জনপ্রিয় দুই ব্যান্ডের দেখা হবে ফ্রান্সে। দেশটির রাজধানী প্যারিসের স্তা স্টেডিয়ামে ২৬ জুন অনুষ্ঠিত হবে ‘ফ্রাঙ্কো-বাংলা ফ্রেন্ডশিপ কনসার্ট’। এতে নগর বাউল ও শিরোনামহীন ছাড়াও গাইবেন যুক্তরাষ্ট্রপ্রবাসী শিল্পী ‘আইলারে নয়া দামান’খ্যাত মুজা। স্থানীয় সময় দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে কনসার্ট।

আয়োজক প্রতিষ্ঠান আফিওরা সূত্রে জানা গেছে, এ বছর বাংলাদেশ ও ফ্রান্সের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি হয়েছে। উপলক্ষটি উদ্‌যাপন করতে এবং ভবিষ্যতে দুই দেশের সম্পর্ক আরও সুদৃঢ় করার প্রত্যয়ে এই কনসার্টের আয়োজন করা হয়েছে। সার্বিক সহযোগিতায় আছে বাংলাদেশ দূতাবাস প্যারিস।

নগর বাউল ব্যান্ডের মুখপাত্র রবিন ঠাকুর জানিয়েছেন, ফ্রাঙ্কো-বাংলা ফ্রেন্ডশিপ কনসার্টে গাইতে ২৪ জুন দেশ ছাড়বে নগর বাউল। এর আগে সর্বশেষ ২০১৫ সালের অক্টোবরে গান গাইতে প্যারিসে গিয়েছিলেন জেমস। সে আয়োজনটি হয়েছিল ইনডোরে, প্যারিসের বন নবেল মিলনায়তনে। এবার খোলা মাঠে আরও বেশিসংখ্যক দর্শক নগর বাউলের গানে মেতে উঠবেন, এমনই আশা আয়োজকদের।

মাস তিনেক আগেও প্যারিসে গান শুনিয়ে এসেছে শিরোনামহীন। তবে ওই সফরে ইনডোরে পারফর্ম করেছে ব্যান্ডটি। এবার আয়োজনটি হচ্ছে আরও বড় পরিসরে। এই প্রথম ইউরোপের কোনো স্টেডিয়ামে ওপেন এয়ার কনসার্টে পারফর্ম করবে শিরোনামহীন।

দলটির প্রধান জিয়াউর রহমান গণমাধ্যমকে জানান, এই কনসার্টে অংশ নিতে শিরোনামহীন দেশ ছাড়বে ২৪ জুন। ফিরবে ১০ আগস্ট। এর মধ্যে ২৬ জুন স্তা স্টেডিয়াম কনসার্টের পর এত্রিতাত, জিয়োল্ড, আমস্টারডাম ও প্রাগ অঞ্চলগুলোতেও গান শোনাবে দলটি।

আয়োজক রাব্বানী খান গণমাধ্যমকে জানান, ইভেন্টের প্রায় দেড় মাস আগেই এই কনসার্ট ভেন্যুর ধারণক্ষমতার সম্পূর্ণ টিকিট প্রি-বুকড হয়ে গেছে। তাঁর আশা, ২৬ জুন প্যারিসের বুকে এক টুকরা বাংলাদেশ খুঁজে পাবেন দর্শক-শ্রোতারা।

বার্তাজগৎ২৪/কেএইচ