প্রতিবাদ জানাতে 'স্টার সিনেপ্লেক্সে' লুঙ্গি পরে যাচ্ছে তরুণরা!

বার্তাজগৎ২৪/কেএইচ
দিদারুল ইসলাম: দিদারুল ইসলাম:
প্রকাশিত: ১০:৪৬ অপরাহ্ন, ০৪ অগাস্ট ২০২২ | আপডেট: ৮:৫৪ অপরাহ্ন, ১১ অগাস্ট ২০২২
বার্তাজগৎ২৪

বাঙালি জাতির নিজেদের ঐতিহ্যের পোশাক শাড়ি, পাঞ্জাবি এবং লুঙ্গি। হাজার বছরের ইতিহাসে বাঙালি জাতির লুঙ্গি পরার ইতিহাস খুঁজে পাওয়া গেলেও সম্প্রতি অভিযোগ উঠেছে, 'স্টার সিনেপ্লেক্সে' লুঙ্গি পরে যাওয়ার কারণে একজন বৃদ্ধকে সিনেমার টিকিট দেয়নি!

এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহূর্তের ভাইরাল হয়ে পড়েছে। তীব্র সমালোচনার ঝড় উঠেছে সারা দেশের নেটিজেনদের পক্ষ থেকে।

বিষয়টি জানতে পেরে, পরান সিনেমার অভিনেতা শরিফুল রাজ এবং অভিনেত্রী বিদ্যা সিনহা মিম নিজেদের ভেরিফাইড ফেসবুক প্রোফাইলে স্ট্যাটাস দিয়ে বৃদ্ধ মানুষটির সন্ধান চেয়েছেন, তাহারা আগ্রহ প্রকাশ করেছেন তাঁহার সঙ্গে বসে সিনেমা দেখার জন্য।

অন্যদিকে তোপের মুখে পড়েছে ‘স্টার সিনেপ্লেক্স’ কর্তৃপক্ষ। বৃদ্ধকে ‘স্টার সিনেপ্লেক্স’ মিরপুর সনি স্কয়ার শাখায় লুঙ্গি পরায় টিকিট না দেওয়ার প্রতিবাদে সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদের ঝড় উঠলে পরবর্তীতে স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে বিবৃতি দেয়। তারা এর সঠিক তদন্ত করবেন বলেও জানায়। সেই সঙ্গে ওই বৃদ্ধ ব্যক্তিকে পুরো পরিবারসহ সিনেপ্লেক্সে ‘পরাণ’ দেখার আহ্বান জানায়।

বৃদ্ধকে অবজ্ঞা করার প্রতিবাদে অনেকেই লুঙ্গি পরে স্টার সিনেপ্লেক্সে যাচ্ছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ-সংক্রান্ত বেশ কিছু ছবি ও ভিডিও চিত্রের পোস্ট পাওয়া গেছে।

সেখানে দেখা যাচ্ছে সিনেপ্লেক্সের সনি স্কয়ার শাখায় লুঙ্গি পরে গেছেন বেশ কয়েকজন তরুণ। তাদের মধ্যে মাশনুন নামের একজন ফেসবুকে লিখেছেন, ‘প্রথমে লুঙ্গি দেখে প্রবেশ করতে না দিলেও পরবর্তীতে আমাদের সংখ্যা দেখে হার মানতে বাধ্য হয় সিনেপ্লেক্স কর্তৃপক্ষ। দেশের মাটিতে সংস্কৃতির অবমূল্যায়ন, মানব না মানব না!’

বাঙালি জাতি নিজেদের সংস্কৃতি এবং ঐতিহ্যকে ধরে রাখার জন্য জীবন পর্যন্ত বিসর্জন দিয়েছেন। তাই তাদের নিজেদের ঐতিহ্যের পোশাক লুঙ্গিকে অব মূল্যায়ন করা নিঃসন্দেহে অনেক বড় অন্যায় হয়েছে।

বার্তাজগৎ২৪/কেএইচ