দিনাজপুর চিরিরবন্দরে ২ মাথা বিশিষ্ট বাছুরের জন্ম, দেখতে মানুষের ভিড়

বার্তাজগৎ২৪/ এমএ
এনামুল মবিন (সবুজ), দিনাজপুর : এনামুল মবিন (সবুজ), দিনাজপুর :
প্রকাশিত: ৫:২০ অপরাহ্ন, ১৯ জুলাই ২০২২ | আপডেট: ৮:২৬ অপরাহ্ন, ১১ অগাস্ট ২০২২

দিনাজপুর চিরিরবন্দর উপজেলার আব্দুলপুর গ্রামে একটি গরু ২ মাথা বিশিষ্ট্য বাছুরের জন্ম দিয়েছে। বাছুরটি দেখতে স্থানীয় জনতা ভিড় করছেন।

সোমবার রাত ১১ টার দিকে উপজেলার আব্দুলপুর গ্রামের এমদাদুল হকের একটি গরু ২ মাথা বিশিষ্ট ওই গরুর বাছুরের জন্ম দেয়।

মালিক এমদাদুল হক বলেন, দীর্ঘদিন ধরে বাসায় ফ্রিজিয়ান জাতের গাভী গরুটি পালন করে আসছি। সোমবার রাতে গরুটির একটি বাছুর হয়েছে তবে সেটি অস্বাভাবিক। বাছুরটি ২ মাথা বিশিষ্ট জন্মের পর বাছুরটি সুস্থ আছে তবে কিছু খাচ্ছে না । বাছুরটি দেখার জন্য বাড়ি ভিড় লেগে আছে দুর থেকে মানুষ শুনে দেখার জন্য আসছে।

আব্দুলপুর গ্রামের হোসেন আলী বলেন, সকালে শুনলাম এমদাদুল ভাইয়ের পালিত গরুর ২ মাথা বিশিষ্ট একটি বাছুর জন্ম হয়েছে সেটা এখনো বেঁচে আছে তাই দেখেতে এলাম।

পল্লিচিকিৎসক মোবাশ্বেরর আলী বলেন, আমি এ গাভিটাকে জার্সি জাতের বিজ দিয়েছিলাম।গতকাল বাছুর জন্মের সময় আমি যখন বাছুর টা খালাস করে বের করতে গেছি তখন দেখি ২ মাথা বিশিষ্ট বাছুর। আমি সুন্দর করে বাছুরটি গাভিটির পেট থেকে বের করি বাছুরটি জন্মের পর থেকে কিছুই খাচ্ছে না। বাছুরটি না খেলে মারা যেতে পারে।

আব্দুলপুর ইউপি চেয়ারম্যান ময়েনউদ্দিন শাহ  বলেন, ঘটনাটি আমার পাশের গ্রামে ঘটেছে। আমি লোকমুখে শুনেছি যে ২ মাথা বিশিষ্ট একটি বাছুরের জন্ম হয়েছে। অনেক মানুষ সেটি দেখতে আসছে।

বার্তাজগৎ২৪/ এমএ