বিশ্বে একদিনে করোনায় মৃত্যু ৯৪০, আক্রান্ত সাড়ে ৪ লাখ

বার্তাজগৎ২৪/কেএইচ
আন্তর্জাতিক ডেস্ক: আন্তর্জাতিক ডেস্ক:
প্রকাশিত: ৯:৫৩ পূর্বাহ্ন, ২৪ মে ২০২২ | আপডেট: ৪:২৮ পূর্বাহ্ন, ২৯ জুন ২০২২
ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৯৪০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৫০ হাজার ৬৯০ জন। আজ মঙ্গলবার (২৪ মে) করোনাভাইরাস সংক্রান্ত তথ্য সরবরাহকারী ওয়েবসাইট ‘ওয়ার্ল্ডওমিটার’ থেকে এসব তথ্য জানা গেছে।

এ নিয়ে বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ৬৩ লাখ এক হাজার ৪৩১ জন। মহামারির শুরু থেকে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫২ কোটি ৮০ লাখ ২৭ হাজার ৪৬৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে উত্তর কোরিয়ায়। দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৭ হাজার ৬৫০ জন। আর মারা গেছেন একজন। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৮ লাখ ১৪ হাজার ৩৮০ জন এবং মারা গেছেন ৬৮ জন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে অস্ট্রিয়া। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় ২৫২ জন মারা গেছেন। এ সময়ে নতুন করে ১ হাজার ৭৫৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছে ৪২ লাখ ৩৫ হাজার ১৮৩ জনের। আর মারা গেছেন ১৮ হাজার ৫৯৯ জন।

বিশ্বে করোনায় মোট মৃত্যু ও শনাক্তের দিক দিয়ে শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৫১ লাখ ৬ হাজার ৫৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ লাখ ২৯ হাজার ১১২ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বার্তাজগৎ২৪/কেএইচ