ঠিকাদারি প্রতিষ্ঠানের শাস্তি হলে আপত্তি নেই চীনের : রাষ্ট্রদূত

বার্তাজগৎ২৪/ এমএ
বার্তাজগৎ২৪ ডেস্ক : বার্তাজগৎ২৪ ডেস্ক :
প্রকাশিত: ৬:৫৯ পূর্বাহ্ন, ১৯ অগাস্ট ২০২২ | আপডেট: ৫:৩৯ পূর্বাহ্ন, ২৮ সেপ্টেম্বর ২০২২
লি জিমিং

রাজধানীর উত্তরায় গার্ডার দুর্ঘটনা তদন্তে চীনা ঠিকাদারি প্রতিষ্ঠানের শাস্তি হলে চীনের কোনো আপত্তি নেই বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত লি জিমিং। আজ বৃহস্পতিবার (১৮ই আগস্ট) সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরীর সঙ্গে সাক্ষাতে এ কথা জানান চীনা রাষ্ট্রদূত।

লি জিমিং বলেন, ঢাকা বিআরটি প্রকল্পের সওজ অংশের নির্মাণে নিয়োজিত ঠিকাদারি প্রতিষ্ঠানের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল প্রতিষ্ঠানের পক্ষে তদন্তের জন্য চীন থেকে বাংলাদেশে এসে  পৌঁছেছে। প্রতিনিধি দলটি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ কর্তৃক গঠিত তদন্ত কমিটিকে প্রয়োজনীয় সহযোগিতা দিতে প্রস্তুত বলেও জানান তিনি।

এসময় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব বলেন, এ মর্মান্তিকঘটনা তদন্তে গঠিত কমিটিতে আমরা বুয়েটের একজন বিশেষজ্ঞকে অন্তর্ভুক্ত করেছি। আগামী সাত দিনের মধ্যে কমিটিকে চূড়ান্ত প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে। প্রতিবেদনের সুপারিশ অনুযায়ী কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

গত সোমবার (১৫ই আগস্ট) বিকেলে উত্তরার জসীমউদ্দীন রোডে বিআরটি প্রকল্পের ক্রেনে থাকা গার্ডার প্রাইভেটকারের ওপর পড়ে। মর্মান্তিক দুর্ঘটনায় ঘটনাস্থলেই একই পরিবারের পাঁচ জনের মৃত্যু হয় এবং দুজন গুরুতরভাবে আহত হন। এ ঘটনার পর ক্রেনচালক, তার সহকারী, নিরাপত্তার জন্য নিয়োজিত ঠিকাদারি প্রতিষ্ঠানের নিরাপত্তাকর্মীসহ ৯ জনকে ঢাকা, গাজীপুর, সিরাজগঞ্জ ও বাগেরহাট থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বার্তাজগৎ২৪/ এমএ